ব্রাজিলিয়ান রদ্রিগোর হ্যাট্রিকে গ্যালাতাসারেইকে উড়িয়ে দিলো রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান তরুণ তুর্কি রদ্রিগোর হ্যাট্রিকের সাথে বেনজেমার জোড়া গোল এবং রামোসের আরও একটি গোলের উপর ভর করে সহজ জয় পেয়েছে মাদ্রুদের জায়ান্টরা।

চতুর্থ মিনিটে বাঁ দিক থেকে মার্সেলোর উঁচু করে বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে প্রথম টোকায় এক জনকে ফাঁকি দেন রদ্রিগো। এরপর দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে নিচু শটে দলকে এগিয়ে নেন তিনি। তিন মিনিট পর তার দ্বিতীয় গোলেও অবদান মার্সেলোর। স্বদেশি লেফট-ব্যাকের বাঁকানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ১৮ বছর বয়সী ফরোয়ার্ড।

দ্বাদশ মিনিটে ডি-বক্সে টনি ক্রুস ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পানেনকা শটে স্কোরলাইন ৩-০ করেন রিয়াল অধিনায়ক।

৪৫তম মিনিটে বেনজেমার গোলে ব্যবধান আরও বাড়ায় রিয়াল। এবার অ্যাসিস্টের ভূমিকায় রদ্রিগো। ডান দিক থেকে তার বাড়ানো বল ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও একইভাবে চাপ ধরে রাখা রিয়াল ৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়াতে পারতো। তবে টনি ক্রুসের হাফ-ভলি ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরের মিনিটে বদলি নামা ইসকো মাঠে নেমেই গোল পেয়ে যাচ্ছিলেন, তার হেড কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

৮১তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যান বেনজেমা। ডান দিক থেকে দানি কারভাহালের গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে ঠেলে দেন নাম্বার নাইন।

ম্যাচ শেষের ঠিক আগে হ্যাটট্রিক পূরণ করেন রদ্রিগো। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বেনজেমার ডি-বক্সে বাড়ানো বল প্রথম ছোঁয়ায় কাছের পোস্ট দিয়ে জালে পাঠান জানুয়ারিতে ১৯ বছর পূর্ণ করতে যাওয়া এই সেনসেশন।

চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল।