হিটম্যানের ব্যাটিং তান্ডবে বড় জয় ভারতের

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি তে মুখোমুখি বাংলাদেশ- ভারত। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের অধিনায়ক রোহিত। ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রোহিতের বিধ্বংসী ইনিংসে সহজ জয় পায় ভারত।

শুরুটা দুর্দান্ত হয়েছে বাংলাদেশর। ওপেনার লিটন-নাঈম থেকে আসে ৬০ রান। লিটন মাত্র ২১ বলে ৪ চারে ২৯ রান করে রান আউট হয়ে ফিরেন। তারপর পর ৩১ বলে ৫ চারে ৩৬ রান করে ফিরেন আরেক ওপেনার নাঈম।

আগের ম্যাচে ৬০ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলা মুশি মাত্র ৪ করে চাহালের বলে ফিরলে বিপাকে পরে বাংলাদেশ। পরবর্তীতে সৌম্যও ২০ বলে ১ ছক্কা ও ২ চারে ৩০ রান করে তাও চাহালের বলে স্ট্যাম্পিং হয়ে ফিরেন। তার সাথে সাথে আফিফ ফিরেন ৬ রান করে।

পরবর্তীতে অধিনায়ক মাহমুদউল্লাহ বড় রানের আশা দেখালেও ২১ বল খেলে দীপক চাহারের বলে ৪ চারে ৩০ রান করে ফিরেন। পরবর্তীতে আমিনুলের ১ চারে ৬ রানে ১৫৩ রান করে বাংলাদেশ।

জবাবে শুরুটা দুর্দান্ত হয় রোহিত-ধাওয়ানের। দুইজনের জুটি থেকে আসে ১২৫ রান। ধাওয়ান ৪ চারে ৩১ রান করলে বিপ্লবের বলে বোল্ড হয়ে ফিরেন। পরবর্তীতে ৪৩ বলে ৬ ছক্কা ও ১০ চারে ৮৩ রান করে আবারও বিপ্লবের বলে মিথুনকে ক্যাচ দিয়ে ফিরেন রোহিত শর্মা।

শেষ দিকে শ্রেয়াস আয়ারের ১৩ বলে ২৪ রানের ইনিংসে ২৬ বল হাতে রেখে জয়ের দেখা পায় স্বাগতিক ভারত এবং সেই সাথে সমতায় ফিরে তারা।

বল হাতে বিপ্লব ২ উইকেট নিলেও মোস্তাফিজ ৩ ওভারে ৩০, মোসাদ্দেক ১ ওভারে ২১ ও শফিউল ২ ওভারে দেন ২৩ রান।

সংক্ষিপ্ত স্কোর→
বাংলাদেশঃ ১৫৩/৬(২০)
নাঈম ৩৬(৩১), সৌম্য ৩০(২০)
চাহাল ২/২৮, দীপক চাহার ১/২৫

ভারতঃ ১৫৪/২(১৫.৪)
রোহিত ৮৩(৪৩), ধাওয়ান ৩১(২৭)
বিপ্লব ২/২৯

(ফলাফল: ৮ উইকেটে জয়ী ভারত। সেই সাথে ১-১ সমতায় সিরিজে ফিরল স্বাগতিকরা)

ভারতের একাদশ:-
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, রিশাভ পন্থ, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, শার্দুল ঠাকুর।

বাংলাদেশ একাদশ:-
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট কিপার), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল-আমিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম ও শফিউল ইসলাম।