ভারতের বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্নের ম্যাচে কেমন হবে টাইগার একাদশ?

আগামীকাল বৃহস্পতিবার (৭ নভেম্বর) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে নামছে বাংলাদেশ। খেলা শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। সিরিজ জয়ের স্বপ্নের ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশের একাদশ? দেখে নেওয়া যাক একনজরে।

দিল্লিতে প্রথম ম্যাচে বাংলাদেশ একাদশে ছিলেন তিন পেসার। উইকেটে গতির তারতম্য কাজে লাগিয়ে ভালোও করেছেন তারা। রাজকোটের উইকেট এমন না হলেও তিন পেসারেই আস্থা থাকছে বাংলাদেশের। এটা নিশ্চিতই।

তিন পেসারের সঙ্গে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের জায়গা পাকা। বাদবাকি পজিশনগুলোতেও পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে।

রাজকোটের উইকেটে ব্যাটসম্যানদের জন্য আছে প্রচুর রান। তবে ভারতীয় দলনেতা রোহিত শর্মার মতে, এখানে বোলাররাও যে একেবারেই সুবিধা পাবেন না তাও নয়।

উইকেট যদি ম্যাচের দিন আরও শুষ্ক হয়ে যায় তাহলে বাংলাদেশের একাদশে একজন বাঁহাতি স্পিনার রাখার কথা ভাবনায় আসতে পারে। তবে আপাতত এই সম্ভাবনা খুবই ক্ষীণ। অর্থাৎ রাজকোটে খেলতে নামছে দিল্লির ম্যাচ জেতানো একাদশই।

    বাংলাদেশের সম্ভাব্য একাদশ: 

লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।