সন্ধ্যা নামতেই রাজকোটে শুরু ‘মহা’ র তাণ্ডব

মাত্রাতিরিক্ত দূষণের জন্য দিল্লিতে প্রায় ভেস্তে যেতে বসেছিল ভারত-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। এবার ঘূর্নিঝড় ‘মহা’র কবলে পড়ে বাতিল হওয়ার শঙ্কা দেখা দিয়েছে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

সফরের সূচী অনুযায়ী বৃহস্পতিবার(৭ নভেম্বর) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হওয়ার কথা রয়েছে বাংলাদেশ ও ভারতের। কিন্তু সৌরাষ্ট্র ও সমগ্র দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাস বলছে, এদিন ঞআঘাত হানতে পারে ঘূর্ণিঝড় মহা। সেকারণে ভেস্তে যেতে পারে বাংলাদেশ-ভারত ম্যাচ।

ইতোমধ্যেই এর প্রভাব দেখা দিয়েছে আজ থেকেই।সন্ধ্যা বেলতেই পাওয়া গেল ঝড়ের তীব্রতা। কাল ঘূর্ণিঝড় দুর্বল হয়ে গেলেও তা ভারি বৃষ্টি ঝরাতে পারে। যদিও স্থানীয় আয়োজকরা বলেছেন বিকেল পর্যন্ত বৃষ্টি হলেও উন্নত ড্রেনেজ সিস্টেমের কারণে এই ম্যাচ মাঠে গড়ানোর ব্যাপারে আশাবাদী তারা।  

এ ব্যাপারে স্হানীয় আবহাওয়া দফতরের অধিকর্তা জয়ন্ত সরকার আগেই জানিয়েছিলেন, “আগামী বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঝড়। এই মুহূর্তে সাইক্লোন মহা দিউ থেকে ৫৮০ কিলোমিটার ও ভারাভালের উত্তর পশ্চিম থেকে ৫৫০ কিলোমিটার কেন্দ্রে অবস্থিত।”