শুভ জন্মদিন তরুণ লেগ স্পিনার ‘আমিনুল ইসলাম বিপ্লব’

শুভ জন্মদিন টাইগার নতুন সেনসেশন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ১৯৯৯ সালের আজকের এই দিনে শরীয়তপুরে জন্মগ্রহণ করেন তিনি। আজ ২০ বছরে পদার্পন করলেন এই তরুণ বোলার।

প্রথম শ্রেণির ক্রিকেট না খেলেই হঠাৎই জাতীয় দলে ডাক পাওয় বিপ্লব অনূর্ধ্ব-১৯ পর্যায়ে মূলত ছিলেন ব্যাটসম্যান, পাশাপাশি যিনি লেগ স্পিন করতে পারেন। গত ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির হয়ে নজর কেড়েছিলেন মূলত ব্যাটিং দিয়েই। ৪৪০ রান করেছিলেন ৪০ গড়ে।

কিন্তু সম্প্রতি হাই পারফরম্যান্স স্কোয়াডে তার লেগ স্পিন দেখে মনে ধরে যায় সেখানকার কোচ সাইমন হেলমটের। নজরে ছিলেন জাতীয় নির্বাচকদেরও। কিছুদিন আগে খেলেছেন ‘এ’ দল ও ইমার্জিং দলে।

আফগানিস্তান ‘এ’ দলের হয়ে বিপক্ষে একদিনের ম্যাচের সিরিজের শেষ ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল ২০ ছুঁইছুঁই আমিনুলকে। ২২ রান করার পাশাপাশি নিয়েছিলেন ২ উইকেট। এরপর শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজে মূলত তাকে লেগ স্পিনার হিসেবেই খেলানো হয়। তিনটি একদিনের ম্যাচে নিয়েছিলেন তিন উইকেট।

সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে হঠাৎই জাতীউ দলে অভিষেক হয় বিপ্লবের। সেই ম্যাচে ৪ ওভারে ২.৫ ইকোনোমিতে ৮ রান দেন বিপ্লব। ডট বল করেছেন ৯ টি। উইকেট নেন ২ টি।

অভিষেকের পর এখন পর্যন্ত তিনি ২ টি টি-টুয়েন্টি খেলেছেন, যেখানে ৪ উইকেট লাভ করেছেন ৭ ওভার বল করে। ইকোনমি রেট ৫.৭১ এবং ১০ এভারেজ এ উইকেট গুলো লাভ করেছেন এবং তিনি তার করা ৭ ওভারে ৪০ রান দিয়েছেন।