“জামাল পারলে আমিও বাংলাদেশের হয়ে খেলতে পারবো”- ফিনল্যান্ডের তারিক কাজি

বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস তাদের এবারের মৌসুমে নিজের দলে নাম দেখিয়েছেন ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশী তারিক কাজি কে। এই নিয়ে চলছে মহাসমারোহ। তারিক কাজির স্বপ্ন জামাল ভুঁইয়ার মতো বাংলাদেশ ফুটবলের প্রতিনিধিত্ব করা।

তারিক কাজির পিতার স্বপ্ন ছেলে দেশের জার্সিতে খেলবে। পিতার স্বপ্নের পথেই হাঁটতে চান এই তরুণ ফুটবলার। তারিক কাজি বলেন, ” জামাল ভুঁইয়া পারলে আমিও পারব।”

তারিক কাজির বয়স ১৯ বছর। ৫’১০” উচ্চতার এই ফুটবলার খেলেন রাইট ব্যাক পজিশনে। এই ১৯ বছরের ছোট ক্যারিয়ারেই জামাল ভুঁইয়ার চেয়েও বেশি অভিজ্ঞতা জমা করেছেন তারিক কাজি। ফিনল্যান্ডের অনূর্ধ্ব ১৭, ১৮ এবং ১৯ দলে খেলে ফেলেছেন। বসুন্ধরা কিংসের দাবি তারিক এখনই জাতীয় দলে খেলার জন্য প্রস্তুত।

আরও পড়ুন> বাংলাদেশের হয়ে মাঠ মাতাতে আসছেন ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজি

ফিনল্যান্ডের ঘরোয়া লীগের সর্বোচ্চ পর্যায়েই খেলছেন তিনি। তার ক্লাব নিজের জন্মস্থান ট্যাম্পেরে শহরের ক্লাব ইলভেস ট্যাম্পেরেতে।

তারিকের বাবার বাড়ি নওগাঁতে। বেশ কয়েকবার এসেছেন বাংলাদেশে। তাকে এনে বেশ বড় চমকই দিয়েছেন বসুন্ধরা কিংস। জামাল ভুঁইয়ার পরে তারিক কাজি দীর্ঘদিন বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারবেন। তারিক কাজির ব্যপারে জেনেছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে’ও। জেমি বলেন,

আমি শুনেছি, তারিক নামে এক প্রবাসী ফুটবলার বসুন্ধরা কিংসে খেলতে যাচ্ছে। তার ভিডিও ফুটেজ দেখে মনে হয়েছে ভালো খেলোয়াড়। তবে সরাসরি খেলা না দেখে মন্তব্য করা ঠিক হবে না। ক্লাবের হয়ে খেললেই দেখতে পারব, সে এখানে কেমন করছে। ভালো করলে অবশ্যই জাতীয় দলে আসার সুযোগ রয়েছে।’

আরও পড়ুন> বাংলাদেশের হয়ে মাঠ মাতাতে আসছেন ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজি

অল্প ক’দিনের মধ্যেই বাংলাদেশের পাসপোর্ট হাতে পাবেন তারিক কাজি। তারপর দেশে ফিরে এলেই চূড়ান্ত চুক্তি সম্পাদন করবে বসুন্ধরা কিংস।