ঐতিহাসিক ইডেন টেস্টে থাকছেন ধোনি

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেকদিন আগে। অন্য দুই ফরম্যাটে আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও মাঠের ক্রিকেট থেকে আপাতত দূরে মহেন্দ্র সিং ধোনি। ভারতের সাবেক অধিনায়ককে আবারো টেস্টে ফেরানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ-ভারত সিরিজের ব্রডকাস্টার স্টার স্পোর্টস। তবে খেলোয়াড় হিসেবে নয়, ধোনি থাকবেন ধারাভাষ্যকার হিসেবে!

ধোনিকে ভারতের জার্সিতে সবশেষ দেখা গেছে ২০১৯ বিশ্বকাপে। এরপর জাতীয় দল থেকে নিজ ইচ্ছায় দূরে আছেন তিনি। মাঝে আবার সেনাবাহিনীতে স্বেচ্ছাশ্রমও দিয়ে এসেছেন। অন্য কোনো কাজে ব্যস্ত না থাকায় আপাতত তার হাতে অখণ্ড অবসর। ধোনির অবসরকেই কাজে লাগাতে চাচ্ছে স্টার স্পোর্টস।

ইডেন গার্ডেনে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ নিয়ে নানা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশেষ কিছু করতে চাচ্ছে স্টার স্পোর্টসও। এরইমধ্যে তারা নিশ্চিত করেছে, কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ বনাম ভারতের প্রথম দিবা-রাত্রির টেস্টে ধারাভাষ্যকার হিসেবে থাকবেন ধোনি। ধারাভাষ্য কক্ষে প্রথম দুই দিন মাইক্রোফোন হাতে দেখা যাবে ২০১১ বিশ্বকাপজয়ী অধিনায়ককে।

ঐতিহাসিক এ টেস্টে বিসিসিআই’র নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি ভারতের সকল অধিনায়ককে আমন্ত্রণ করবেন বলে জানিয়েছেন। তিনি বলেছেন, ইডেন টেস্টে সকল অধিনায়ককে আমন্ত্রণ জানানো হবে। বিরাট কোহলি ও তার দলের সঙ্গে ভারতের জাতীয় সঙ্গীতে গলা মেলাবেন এই অধিনায়ক ও বিশিষ্টজনেরা।

অধিনায়কেরা ধারাভাষ্য কক্ষে এসে টেস্টে তাদের স্মরণীয় মুহূর্তগুলোর স্মৃতিচারণ করবেন। তাদের সেই মুহূর্তগুলো টেস্টের চতুর্থদিনের বিরতির সময়গুলোতে দেখানো হবে।

বাংলাদেশ-ভারতের শেষ টেস্ট ম্যাচ এখন দর্শক আগ্রহের কেন্দ্রে। দেখা যাক, সামনে নতুন কোনো চমক আসছে কিনা।

আরো পড়ুন:-