দ্বিতীয় টি-টোয়েন্টির আগে দারুণ সুখবর মিলল

ভারত সফরের শুরু থেকেই দিল্লীর দূষণ চলেছিলো নানা আলোচনা-সমালোচনা। ভালই ভোগান্তি পোহাতে হয়েছে দুই দলের ক্রিকেটারদের। এদিকে দ্বিতীয় ম্যাচের ভ্যেনু রাজকোটে এসেও শঙ্কা ছিল। আর সেই শঙ্কার কারণ ঘূর্ণিঝড়ের।

গতকাল থেকে আলোচনায় ছিল রাজকোটে ঘূর্ণিঝড় শংকা নিয়ে। এদিকে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছে এক বছরেরও বেশি সময় আগে। দীর্ঘ প্রতীক্ষার পর যে ম্যাচের আয়োজন, সেটি না পণ্ড হয়!

আরো পড়ুন:-

তবে আবহাওয়াবিদ থেকে শুরু করে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তাবৃন্দ কিংবা এই অঞ্চলের ক্রিকেটপ্রেমিদের দুশ্চিন্তা খানিকটা কমেছে। কারণ যে ঘূর্ণিঝড়ের প্রভাবে ম্যাচ পণ্ড হওয়ার ভয় ছিল, সেই ‘ঘূর্ণিঝড় মহা’ অনেকটাই দুর্বল হয়ে গিয়েছে এবং সরে যাচ্ছে রাজকোটের পার্শ্ববর্তী এলাকা থেকে।

ফলে ম্যাচ মাঠে গড়ানো নিয়ে এখন খুব একটা শঙ্কা নেই আয়োজকদের। আর আয়োজকরা জানিয়েছেন, অত্যাধুনিক ড্রেনেজ ব্যবস্থা থাকায় এই মাঠে বৃষ্টির কারণে খেলা পণ্ড হওয়ার সুযোগ এমনিতেই কম। বৃষ্টি থামলে খেলা শুরু করা এখানকার মাঠকর্মীদের কাছে ‘সময়ের ব্যাপার’। তবে ঘূর্ণিঝড় সরে যাওয়ায় ম্যাচের দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনাই কমে গেছে।

আজ মঙ্গলবারও (৫ নভেম্বর) বৃষ্টি হয়নি সৌরাষ্ট্রে। বরং ছিল কটকটে রোদ, দিল্লীর চেয়ে বেশি উষ্ণতাও। এরই মাঝে দুই দল সেরে নিয়েছে প্রথম দিনের অনুশীলন।

উল্লেখ্য, ৭ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় শুরু হবে দুই দলের মধ্যকার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।