“সাকিব ভাইকে একদম ছোট থেকেই ফলো করি”- আফিফ

অ-১৯ দলের আফিফের পারফর্ম দেখে অনেকেই ভাবতেই পারেন দ্বিতীয় একজন সাকিব পেতে যাচ্ছে বাংলাদেশ। ব্যাটে-বলে সবসময়ই দারুণ অলরাউন্ডারের পরিচয় দিয়েছেন আফিফ। আর অনেকের মতোই তার মনেও বাস করে একজন সাকিব।

আজ রাজকোটে প্রথম দিনের মতো অনুশীলনে নামে টিম বাংলাদেশ। অনুশীলন শেষে বাংলাদেশের হয়ে সংবাদমাধ্যমের সামনে আসেন অলরাউন্ডার আফিফ হোসাইন। এ সময় কাকে অনুসরণ করেন তিনি এমন প্রশ্নের জবাবে আফিফ বলেন, “সাকিব ভাইকে একদম ছোট থেকেই ফলো করি…।”

সাকিবের মতো ‘জেনুইন’ অলরাউন্ডার হয়ে ওঠার সম্ভাবনা আছে তারও। অভিষেক ম্যাচে আলো ছড়াতে না পারলেও সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে আফগানদের বিপক্ষে বোলিংয়ের ৩ ওভারে ৯ রানে নিয়েছিলেন ২ উইকেট। এছাড়াও জিম্বাবুয়ের বিপক্ষে দারুন এক ইনিংস উপহার দিয়ে জিতিয়েছিলেন দলকে।

প্রথমবার বিদেশ সফরে বোলিংয়ের ঝলক আবার দেখালেন ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও। দিল্লিতে ৩ ওভারে ১১ রান দিয়ে নেন ১ উইকেট। গতি বৈচিত্র্য আর লেংথ পরিবর্তন করে বেঁধে রাখেন ভারতীয় ব্যাটসম্যানদের। 

তবে ২০ বছর বয়সী ক্রিকেটার আপাতত নিজেকে দেখছেন ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই।

“অবশ্যই আমি একজন ব্যাটিং অলরাউন্ডার। শেষ ম্যাচে আমার ব্যাটিংয়ের সুযোগ আসেনি। বোলিংয়ে সুযোগ এসেছে। সেখানে আমি দলের জন্য পারফর্ম করার চেষ্টা করেছি। ব্যাটিংয়ে সুযোগ এলে আমি একইভাবে চেষ্টা করবো আমার সেরাটা দেয়ার।”