আমরা সিরিজ জয়ে ভাবছি না: আফিফ হোসেন

ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের পর, দ্বিতীয় টি-টোয়েন্টির আগে অনুশীলন করেছিল বাংলাদেশ। অনুশীলনের পর গণমাধ্যমের মুখোমুখি হতে হয় আফিফকে। সেখানে তিনি জানান সিরিজ নিয়ে ভাবছি না!

যদিও আন্তর্জাতিক অভিষেকে তেমন আলো ছড়াতে না পেরে দলে জায়গা হারিয়ে ছিলেন গত বছরই। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে ব্যর্থতার ধাক্কা সামলে এখন অনেকটাই পরিণত আফিফ। ক্যারিয়ারের এই সূচনাতেই লক্ষ্যটাও স্থির করে ফেলেছেন তিনি। আর কিছু নয়, সাকিবের পায়ের ছাপ ধরে একটু একটু করেই এগিয়ে যেতে চান!

আফিফ আগেই জানিয়েছেন তিনি সাকিবকে একদম ছোট থেকেই ফলো করেন। সাকিব বিহীন বাংলাদেশ দল পথচলা শুরু করেছে দিল্লি থেকে। আগামী এক বছর বিশ্বসেরা অলরাউন্ডারকে পাওয়া যাবে না! সেই সত্যটা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে। তবে স্বস্তির খবর আফিফ উঠে এসেছেন। দিল্লিতে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৩ ওভারে ১১ রানে শিকার করেন ১ উইকেট।

মঙ্গলবার রাজকোটে অনুশীলন শেষে জাতীয় দলের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন বলেন; “সিরিজ জেতা বা হারার কথা ভাবছি না। আপাতত নিজেদের যার যার কাজে মনোযোগ রাখার চেষ্টা করছি। নিজেদের সেরা পারফর্ম করলে কী হবে সেটা পরে।”

নিজেকে ঠিক রেখেই সফরটা উপভোগ করতে শুরু করেছেন। তাইতো ৭ নভেম্বর ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার আগে হাসিমুখেই বলে দিলেন; “সত্যি বলতে কী সফরটা বেশ আনন্দদায়ক। ভারতে এসে অনেক কিছু শিখতে পারছি। জাতীয় দলের সঙ্গে এটিই আমার প্রথম সফর। শুরু থেকে রোমাঞ্চিত ছিলাম। আমি নিজের সেরাটা দিবো ভেবেই দেশ ছেড়েছি”