মুশফিকের রিভিউ না নিয়ে ভুল করছি: রোহিত শর্মা

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ভারতকে ৭ উইকেটে পরাজিত করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং করেন মুশফিকুর রহিম। তার ৪৩ বলের অপরাজিত ৬০ রানের দায়িত্বশীল ইনিংসে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

বাংলাদেশের কৃতিত্বকে খাটো করে দেখছেন না ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন; “বাংলাদেশের কৃতিত্বকে অস্বীকার করব না। আমাদের ব্যাটিংয়ের শুরু থেকেই তারা আমাদের চাপে রেখেছে।”

তিনি মনে করেন, “১৪৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেওয়ার পরও জয় তুলে নেওয়ার সুযোগ ছিল। এক্ষেত্রে স্পষ্ট ভারতের ছোট ছোট ভুল ব্যবধান গড়ে দিয়েছে। ”

রোহিত শর্মা বলেন; “এই স্কোর জেতার মত ছিল। মাঠে আমরা ভুল করেছি কিছু। দলের কিছু খেলোয়াড় একটু কম অভিজ্ঞ এই পরাজয় থেকে তারা শিখতে পারে। পরবর্তীতে যাতে এমন ভুল আর না হয়।”

তিনি আরো বলেন; “রিভিউ নেওয়ায় আমরা কিছু ভুল করেছি। মাঠে আমরা সেরাটা দিতে পারিনি। তবে ব্যাটিং অনুসারে লড়াই করার মত স্কোরই দাঁড় করাতে পেরেছিলাম। ”

এদিন টসে জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। তবে ইনিংসের ৯ তম ওভারে চাহালের বলে লেগ-বিপরের ফাঁদে পরে মুশফিক। কিন্তু আম্পায়ার আউট না দিলে ভারত রিভিউ নেয় নি। কিন্তু পরবর্তীতে রিপ্লেতে দেখা যায় মুশি আউট ছিল। সেটা নিয়ে আক্ষেপ আছে ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মার।