ম্যাচ জেতানো ইনিংসটা ছেলে মায়ানকে উৎসর্গ করেন মুশফিক

ভারত কে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে হারানো গেলো মুশফিকের এই ইনিংসে ভর করেই। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১০০০তম ম্যাচের একমাত্র হাফসেঞ্চুরিয়ান যে মুশফিকই। ফলে এই ইনিংস ও জয়টি স্বাভাবিকভাবেই থাকবে মুশফিকের ক্যারিয়ারের ওপরের দিকেই।

আর এই জয় কিংবা নিজের ইনিংসটা কাকে উৎসর্গ করলেন? জানতে চাওয়া হলে মুশফিক জানিয়ে দেন নিজের একমাত্র ছেলে মোহাম্মদ শাহরুজ রহীম মায়ানের কথা। একইসঙ্গে ছেলের ব্যাপারে মজার তথ্যও দেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে মুশফিক বলেন; “আজকের ইনিংসটি কিংবা আজকের জয়টা কাকে উৎসর্গ করব বললে আমি বলব আমার ছেলের কথা। সে ধীরে ধীরে বড় হচ্ছে, তাকে অনেক বেশি মিস করতেছি। এখনই টিভিতে যখন আমাকে দেখে সে চিনে ফেলে, এটা কে। এটা আসলেই বেশ আনন্দের, আমি আমার আজকের ফিফটি ও জয় আমার ছেলেকে উৎসর্গ করলাম”

বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে ভারতকে মাত্র ১৪৮ রানে করলে, দায়িত্বশীলতার পরিচয় দিয়ে ৮ চার ও ১ ছয়ের মারে ৪৩ বলে ৬০ রান করে দলকে জয় এনে দেন মুশফিক। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৮২তম ম্যাচে পঞ্চম ফিফটি। তাইতো এই জয়টা তার ছেলে মায়ানকে উৎসর্গ করেন মুশি।