বাংলাদেশকে অভিনন্দন জানালেন সৌরভ গাঙ্গুলি

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ তে ভারত কে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ১-০ তে এগিয়ে বাংলাদেশ। টি- ২০ তে ভারতের সাথে প্রথম জয়ের রেকর্ড গড়লেন বাংলাদেশ। বাংলাদেশের এই জয়ে অভিনন্দন জানান ভারতের সাবেক অধিনায়ক, বিসিসিআাইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

দিল্লির এই ম্যাচের বেশ কয়েকদিন আগে থেকেই আলোচনায় ছিল দিল্লীর বায়ু দূষণ। কিন্তু বিসিসিআই সভাপতি জানিয়েছিলেন ম্যাচ নিয়ে সিদ্ধান্ত পরিবর্তনের জন্য অনেক দেরি হয়ে গিয়েছে। আশা করেছিলেন কোনো বাধা ছাড়াই গড়াবে ম্যাচ।

অবশ্য বায়ু দূষণের কারণে ম্যাচের দিনও শুরু থেকে ছিল সংশয়। অবশেষে সেই সংশয় দূর করে নির্ধারিত সময়েই মাঠে নামে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে শোনায় বাঘের গর্জন। মুশফিকুর রহিমের ব্যাটিং বীরত্বে ৭ উইকেটের বড় জয় নিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে লিড। পায় ইতিহাসে প্রথমবার ভারতকে টি-২০ ফরম্যাটে হারানোর স্বাদ।

এমন প্রতিকূল পরিবেশে মাঠে নামার জন্য দুই দলকেই ধন্যবাদ দিয়েছেন গাঙ্গুলী। ম্যাচশেষে টুইটারে লিখেন -এমন কঠিন অবস্থায় এ ম্যাচটি খেলার জন্য উভয় দলকে ধন্যবাদ। আর নিজ দেশ ভারতের সাথে প্রথম টি-২০ জয়ে সৌরভ বলেন – অভিনন্দন বাংলাদেশ।