উড়ন্ত আফিফকে প্রসংশায় ভাসাচ্ছে ক্রিকেট বিশ্ব

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে এই প্রথম জয় পেয়েছে বাংলাদেশ দল। ভারতের মাঠে ৭ উইকেটের ঐতিহাসিক এ জয়ে টাইগারদের প্রশংসায় ভাসাচ্ছেন ক্রিকেটে প্রমীরা। যেখানে মুশফিকুর রহিম এর অসাধারণ ব্যাটিংয়ের পাশাপাশি
তরুন আফিফ হোসেন ধ্রুবর শুবম দুবির উডন্ত ক্যাচ এর প্রশংসা ও কম যায়নি।

ভারতের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই দুর্দান্ত ক্রিকেট নৈপুণ্য দেখিয়েছে সাকিব- তামিম বিহীন বাংলাদেশ দল। ভারত বধের উত্তেজনাকর এই ম্যাচে আলোচনায় ছিল আফিফ হোসেনের একটি উড়ন্ত ক্যাচ।

তার অসাধারণ ক্যাচে সাজঘরে শুভম দুবে। বাংলাদেশ সিরিজে অভিষেক হওয়া ভারতীয় এ তরুণকে ক্যারিয়ারের শুরুর ম্যাচে মাত্র ১ রানে আউট করেন আফিফ হোসেন। বাংলাদেশ দলের এ তরুণ অলরাউন্ডারের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে উইকেটের ওপর ক্যাচ তুলে দেন শুভম। বল ডেলিভারি দেয়ার পরও সামান্য ওপরে ওঠা বলটি দক্ষতার সঙ্গে তালুবন্দি করেন আফিফ। দলীয় ১০২ রানে সাজঘরে ফেরেন শুভম।

ম্যাচ জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে টাইগারদের নিয়ে চলছে নানা বন্দনা। ভক্তদের প্রশংসায় ভাসছেন সবাই। তবে আফিফের নজরকাড়া সেই ক্যাচের জন্য তাকে অভিনন্দন জানাচ্ছেন সবাই। ভক্তরা সমর্থকদের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি ও তরুন আফিফের উড়ন্ত ক্যাচের জন্য প্রশংসায় ভাসিয়েছেন।