অধিনায়ক না হয়েও মাঠে ফিল্ডিং পরিবর্তন করে নতুন বিতর্কে স্টিভ স্মিথ

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথকে নিয়ে ক্রিকেটপাড়ায় চলছে নতুন বিতর্ক । শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টি-২০ তে ধারাভাষ্যকারের কথায় অ্যারন ফিঞ্চকে ফিল্ডিং পরিবর্তনের পরামর্শ দিয়ে সমালোচনার মধ্যে পড়েছেন স্মিথ।

সদ্য সমাপ্ত হওয়া শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় টি-২০ তে শ্রীলঙ্কার ইনিংসের ১৭তম ওভারে। নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ বল তুলে দেন পেসার প্যাট কামিন্স যিনি নিজের আগের ওভারের শেষ দুই বলে পেয়েছিলেন দুই উইকেট। তাই ঐ ওভারের প্রথম বলে হ্যাটট্রিকের সুযোগ ছিল কামিন্সের সামনে। কিন্তু মাঠে তা মনে ছিল না অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

এমন সময় মাইক্রোফোনের মাধ্যমে ধারাভাষ্যকারদের সাথে কথা বলছিলেন স্টিভ স্মিথ। কথা বলতে গিয়ে বিষয়টি জানতে পারলে তিনি অ্যারন ফিঞ্চের সাথেভপরামর্শ করেন স্মিথ। এরপরই মাঠে একটু রাগান্বিত ফিল্ডিং সাজাতে দেখা যায় ফিঞ্চকে। পরে ঐ বলের জন্য নিয়ে আসেন একটি স্লিপ। যদিও হ্যাটট্রিকটা হয়নি কামিন্সের। এ সিরিজে দ্বিতীয়বারের মতো হ্যাটট্রিকের সুযোগ সৃষ্টি করে ফিরে গিয়েছেন কামিন্স।

তাই অধিনায়ক না হয়েও মাঠে পরিকল্পনা করতে দেখা যাওয়ায় স্মিথ কে সমালোচনা করছেন অস্ট্রেলিয়ার ক্রীড়া প্রেমিরা। কেউ এ ঘটনার পর সমালোচনার মুখে পড়তে হয়েছে স্টিভ স্মিথকে। কেউ কেউ আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ও করে বসেছেন কেন স্মিথ এমন করলেন।