মুশফিকের দুর্দান্ত ব্যাটে ভারতের বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশের বোলিং তোপে ১৪৮ রান করতে সক্ষম হয় ভারত। জবাবে মুশফিকের দুর্দান্ত অর্ধশতক জয় পায় বাংলাদেশ

ভারত টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারতীয় কাপ্তান রোহিত শর্মা। শফিউলের প্রথম ওভারের শেষ বলে লেগ বিপরের ফাঁদে পরে ২ চারে ৯ রান করে ফিরেন। তারপরে রাহুল এসেও লেগি বিপ্লবের বলে ২ চারে ১৫ রান করে রিয়াদকে সহজ ক্যাচ দিয়ে পথ ধরেন।

পরবর্তীতে নিজের তৃতীয় ওভারে ২ ছক্কা ও ১ চারে ২২ রান করা শ্রেয়াস আইয়ারকে ফেরালেন বিপ্লব। কিন্তু অপর প্রান্তে থাকা ধাওয়ান ১ ছক্কা ও ৪ চারে ৪১ রান করলে মাহমুদউল্লাহ দুর্দান্ত থ্রুতে রানআউট হয়ে ফিরেন।

শেষ দিকে ৩ চারে ২৭ রান করা পান্ট শফিউলের বলে ফিরলে বিপাকে পরে ভারত। কিন্তু শেষ দিকে ওয়াশিংটন ৫ বলে ১৪ রানের ইনিংসে ১৪৮ রান করে ভারত।

জবাবে শুরুটা ভালো হয়নি লিটন দাসের। ইনিংসের প্রথম ওভারে ৭ করে ফিরেন ডান হাতি ব্যাটসম্যান। কিন্তু অভিষিক্ত নাঈম শেখে দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ। তবে ১ ছক্কা ও ২ চারে ২৮ বলে ২৬ রান করে চাহালের বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

পরবর্তীতে সৌম্য ও মুশির জুটিতে ১০০ টপকায় বাংলাদেশ। কিন্তু ২ ছক্কা ও ১ চারে ৩৫ বলে ৩৯ রান করে খালেদের বলে ফিরেন সৌম্য সরকার। কিন্তু ডিপেন্ডেবল খ্যাত মুশি মাত্র ৪৩ বলে ১ ছক্কা ও ৮ চারে ৬০ রানের দুর্দান্ত ইনিংস এবং মাহমুদউল্লার ছক্কার সুবাদে প্রথম বারের মত ভারতের বিপক্ষে জয়ের দেখা পায় বাংলাদেশ।

উল্লেখ্য যে এর আগে ভারতের বিপক্ষে ৮ টি টি-টোয়েন্টি খেলেও জিততে পারে নি বাংলাদেশ। আজ ভারতের মাটিতে মাহমুদউল্লাহর নেতৃত্বে জয় পায় বাংলার টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোরঃ
ভারত: ১৪৮ /৬(২০)
ধাওয়ান ৪১(৪২),পান্ট ২৭(২৬)
বিপ্লব ২/২২, শফিউল ২/৩৬

বাংলাদেশ:১৫৪/৩(১৯.৩)
মুশফিক ৬০(৪৩), সৌম্য ৩৯ (৩৫)
চাহাল ১/২৪, চাহার ১/২৪

ফলাফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী (ম্যাচ সেরা মুশফিকুর রহিম)