ইতালিয়ান লীগে টানা নবম জয় পেলো জুভেন্টাস

ইতালিয়ান সিরি-আ’র ম্যাচে জয় পেয়েছে জুভেন্টাস। তোরিনোকে ১-০ গোলে হারিয়ে শীর্ষস্থান ফিরে পেলো তুরিনের বুড়িরা।

ম্যাচের ষোড়শ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় তোরিনো। ডি-বক্সের ঠিক বাইরে রোনালদো বল হারালে পেয়ে যান তমাস রিনকন। তবে দুর্বল শটে হতাশ করেন ভেনেজুয়েলার এই মিডফিল্ডার।

৩১তম মিনিটে এগিয়ে যেতে পারতো জুভেন্টাস। কিন্তু ডি-বক্সে দুজনের মধ্যে দিয়ে সামনে এগিয়ে পাওলো ডিবালার নেওয়া শটটি পাঞ্চ করে ফেরান গোলরক্ষক।

বিরতির ঠিক আগে আবারও গোলরক্ষক সিরিগুর দারুণ সেভে গোলবঞ্চিত হয় শিরোপাধারীরা। রোনালদোর শট এক ডিফেন্ডারের পায়ে লেগে যায় ছোট ডি-বক্সের মুখে ম্যাথিজ ডি লিটের কাছে। ডাচ এই ডিফেন্ডার ঠিকমতো শট নিতে না পারলেও বল জালে জড়াতে যাচ্ছিল; ক্ষিপ্রতায় রুখে দেন ইতালিয়ান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে রোনালদোর আরেকটি শট ঝাঁপিয়ে ঠেকান সিরিগু। ৬৯তম মিনিটে হিগুয়াইনের জোরালো হাফ ভলিও কর্নারের বিনিময়ে ফেরান ম্যাচ জুড়ে দারুণ খেলা এই গোলরক্ষক।

ওই কর্নার থেকেই কাঙ্ক্ষিত গোল আদায় করে নেয় জুভেন্টাস। ডান দিক থেকে হিগুয়াইনের বাড়ানো বল জোরালো শটে ঠিকানায় পাঠান ডি লিট। আয়াক্স থেকে জুলাইয়ে আসা ডাচ এই ডিফেন্ডারের নতুন ঠিকানায় এটি প্রথম গোল।

১১ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে ইন্টার মিলান।