অভিষেক ম্যাচে কেমন করলেন নাঈম শেখ?

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ ভারতের মুখোমুখি হয়েছে টাইগাররা। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আর এ ম্যাচ দিয়েই বাংলাদেশের জার্সি গায়ে অভিষেক হয়েছে তরুণ ওপেনার নাইম শেখের।

অভিষিক্ত ম্যাচে নাঈম শেখ দুর্দান্ত শুরু করেন। প্রথম দিকে চাপে থাকলেও ছক্কার মাধ্যমে সে চাপকে কাটিয়ে নেন তরুণ এই বাঁহাতি ব্যাটসম্যান। পরবর্তীতে ১ ছক্কা ও ২ চারে ২৮ বলে ২৬ রান করে চাহালের বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

সাকিব-তামিম বিহীন বাংলাদেশের টপ অর্ডার নতুন করে সাজাতে টপ থ্রি তে দেখা যেতে পারে নাইম শেখ কে। সেক্ষেত্রে ওপেনিং হিসেবে লিটনের সঙ্গী হতে পারেন তিনিই। ফলে ওয়ান ডাউনে খেলতে হতে পারে সৌম্য সরকারকে।

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে দলে ডাক পেলেও অভিষেক হয়নি নাইম শেখের। সৌম্য কিংবা শান্তকে বার বার সুযোগ দিতেই অপেক্ষাবাড়ে এই তরুণ ব্যাটসম্যানের৷ তবে অপেক্ষার পালা শেষ হলো আজ। স্বপ্ন পূরণ হতে যাচ্ছে তার বলায় যায়।

ব্যাট হাতে সবসময়ই নিজের সামর্থের প্রমাণ দিয়েছেন নাইম শেখ। প্রিমিয়ার লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান করার সম্মানটাও অর্জন করেছিলেন একবার। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে পার করেছেন দারুণ সফর।

সবশেষ ত্রিদেশীয় সিরিজে অভিষেক না হলেও পরবর্তীতে এ দলের হয়ে শ্রীলঙ্কা সফরও দারুণ সময় পার করেন তিনি। তার দুর্দান্ত ব্যাটিংয়েই প্রথম ম্যাচ হেরেও পরের দুই ম্যাচে জিতে সিরিজ জয় করে টাইগাররা।