ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন!

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ তে ভারত কে ৭ উইকেটের বিশাল ব্যাবধানে হারিয়েছে বাংলাদেশ । ম্যাচ পরবর্তী মুহুর্তেই বাংলাদেশ দলকে ভারতের সাথে প্রথম টি-২০ জয়ের জন্য অভিনন্দন জানান।

মুশশিকুর রহিমের অনবদ্য ৬০ রানে ভর করে ভারতের বিপক্ষে ইউকেটে জয় পায় মাহমুদুল্লাহ বাহিনী। আর এটিই রহিতদের বিপক্ষে প্রথম জয়। এবারই প্রথম একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ডেকেছে ভারত। এর আগে ভারতের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট এবং ওয়ানডে খেললেও কখনো টি-২০ খেলেনি। ভারতীয়দের বিপক্ষে সীমিত ফরম্যাটে জিততেও পারেনি টাইগাররা।

নবম বারের দেখায় শেষ পর্যন্ত জয় পেল বাংলাদেশ। ভারতের মাটিতে এটিই দুদলের প্রথম টি-২০ ম্যাচ। ঐতিহাসিক এ ম্যাচটি স্মরণীয় হলো না স্বাগতিকদের জন্য। অপরদিকে সাকিব, তামিম না থাকার শোককে শক্তি বানিয়ে লড়াই করা টাইগাররা তুলে নিল দুর্দান্ত জয়।

দিল্লিতে মাঝারি টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন লিটন দাস। অভিষিক্ত মোহাম্মদ নাইমের সঙ্গে জুটি গড়ে দলকে এগিয়ে নেন সৌম্য সরকার। ২৮ বলে ২৬ রান করে নাইম ফেরার পর সৌম্যকে সঙ্গ দেন মুশফিকুর রহিম, ৩৯ বলে সৌম্য ফিরে যাওয়ার পর মুশফিক মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে পাড়ি দেন বাকি পথ।

শেষ দুই ওভারে জয়ের জন্য টাইগারদের ২২ রান। সেখানে ১৯তম ওভারে মুশির নায়কোচিত ব্যাটিংয়ে শেষ ওভারে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় মাত্র ৪। যা নিতে খুব একটা বেগ পেতে হয়েনি মাঠে থাকা দুই অভিজ্ঞ মুশফিক – মাহমুদউল্লাহর।

স্কোর:
ভারত ১৪৮/৬ (২০)

শিখর ধাওয়ান ৪১ (৪২)
রিশভ পান্থ ২৭ (২৬)
বোলিং-শফিউল ইসলাম ৪-০-৩৬-২
আমিনুল ইসলাম ৩-০-২২-২

স্কোর
বাংলাদেশ ১৫৪/৩ (১৯.৩)

মোহাম্মদ নাইম ২৬ (২৮)
সৌম্য সরকার ৩৯ (৩৫)
মুশফিকুর রহিম ৬০* (৪৩)

বোলার
খলিল আহমেদ ৪-০-৩৭-১
জুজবেন্দ্র চাহাল ৪-০-২৪-১

ফলাফল -বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।
ম্যাচসেরা মুশফিকুর রহিম।