নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব ফিরলে জড়িয়ে ধরে স্বাগত জানাবো: মাহমুদউল্লাহ

জুয়াড়ির প্রস্তাব গোপন করাই দেশের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান কে ১ বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। তাঁকে ছাড়াই ভারত সফরে গিয়েছে বাংলাদেশ দল। দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ বললেন সাকিবকে ছাড়া দলের কম্বিনেশন গড়া বড়ই মুশকিল। তার অভাব পূরণের মতো নয়।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের আগে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানান; “আমরা সাকিবকে যেভাবে ভালোবাসতাম, সেভাবেই ভালোবাসি এবং সবসময় ভালোবাসব। কারণ সাকিবের সাথে আমাদের যে সুন্দর সম্পর্ক রয়েছে, ও যখন দলে ফিরবে আমরা দুই-হাত প্রসার করে তাঁকে জড়িয়ে ধরবো এবং ড্রেসিংরুমে স্বাগতম জানাবো।”

সাকিব ছাড়া আপনারা কতটুকু ছাপে আছেন?
জবাবে মাহমুদউল্লাহ জানান;
“আমরা এটিকে চাপ হিসেবে নিচ্ছি না। বরং আমরা মোটিভেটেড যেন ভালো পারফর্ম করতে পারি। কারণ সাকিবের অনুপস্থিতি প্রত্যেকটা ক্রিকেটারের জন্য প্রমাণ করার ভালো সুযোগ। হ্যাঁ, সাকিবের অভাব কখনোই পূরণ করা সম্ভব নয়। সাকিব তো আর একদিনে তৈরি হয়নি। একজন টপ ক্লাস অলরাউন্ডার না থাকা এমনিতেই দলে প্রভাব পড়ে এবং ওই জায়গায় থেকে দলে একজন অতিরিক্ত ব্যাটসম্যান বা বোলার নিতে হতে হয়।”

উল্লেখ্য যে আগামীকাল তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে বাংলাদেশ-ভারত। দিল্লিতে শুরু হবে দুই দলের প্রথম ম্যাচ।