সাকিব তামিম না থাকলেও বাংলাদেশ যে কাউকে হারাতে পারে: রোহিত

টি-টোয়েন্টি ম্যাচ প্রথমবারের মতো টাইগারদের ঐতিহাসিক ভারত সফরের সূচনা হচ্ছে কাল। গুরুত্বপূর্ণ এ সফরে নেই দলের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তবে এই দুজন ছাড়াও বাংলাদেশ ভয়ঙ্কর হতে পারে বলে মনে করছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই অনেক ক্রিকেট বিশেষজ্ঞরাই সিরিজের ফলাফল চূড়ান্ত করে ফেলেছেন। কেউ বলেছেন একটি ম্যাচও জিততে পারবেনা বাংলাদেশ, আবার কেউবা বলেছেন ব্যবধান কমতে পারে। তবে জয়ের আগেই আশায় গা ভাসাতে রাজি নন ভারতীয় অধিনায়ক। তার মতে বাংলাদেশকে হারাতে হলে সর্বোচ্চটাই দিতে হবে তাদের।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মলেনে আজ এ ব্যাপারে রোহতি শর্মা বলেন, ‘আমি জানি ওদের স্কোয়াডে খুবই গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় নেই। কিন্তু দলে ভালো মানের আরও অনেক খেলোয়াড় আছে এবং তারা যে কাউকে হারাতে পারে।’

বাংলাদেশকে যে সহজে হারানো সম্ভব হবেনা সেটি আগেই স্বীকার করে নিলেন রোহিত। তার ভাষ্যে, “বাংলাদেশ খুব, খুব ভালো দল। আমরা সবাই দেখেছি ওরা কেমন প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। ঘরে বা প্রতিপক্ষের মাঠে ওরা খুবই শক্তিশালী দল। ওরা সব সময় আমাদের চাপে ফেলে। ওদের আমরা কখনো অন্যভাবে দেখি না।”

উল্লেখ্য, দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে কাল সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের মুখোমুখি হবে টাইগাররা।