ভারতের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং করলে জিতবে বাংলাদেশ!

রবিবার থেকে দিল্লিতে শুরু হবে স্বাগতিক ভারত ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। তবে সিরিজ শুরুর আগে ভারতের দুশ্চিন্তা জাগাচ্ছে প্রথমে ব্যাট করার বিষয়টি। টি-টোয়েন্টি ক্রিকেটে রান তাড়ায় অভ্যস্ত ভারতের বিপদজনক। সে হিসেবে প্রথমে বাংলাদেশ বোলিং করলে তা সুবিধাজনক হতে পারে সফরকারী দলের জন্য।এমনটাই আবাস দিলেন ভারতের ব্যাটিং কোচ ভিকরাম রাথোর

ম্যাচ পুরবর্তী সংবাদ সম্মেলনে সংবাদমাধ্যমকে ভিকরাম বলেন-প্রথমে ব্যাটিং করলে আমাদের আরও উন্নতি করতে হবে। আমরা বেশ ভালো তাড়া করতে পারি। এই একটা জায়গায় আমাদের দলের কাজ করা উচিৎ।

তাছাড়া কদিন আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারত যে টি-টোয়েন্টি ম্যাচটি হেরেছিল, প্রথমে ব্যাট করতে নেমে ঐ ম্যাচে খুবই নাজুক ছিল ব্যাটিং লাইনআপ। তবে বাংলাদেশের অপেক্ষাকৃত কম অভিজ্ঞ বোলিং লাইনআপ দক্ষিণ আফ্রিকার চেয়ে পিছিয়েই থাকবে। যদিও ভিকরাম বাংলাদেশের কোনো বিভাগকেই হালকাভাবে নিতে রাজি নন।

ভিকরাম আরও বলেন – বাংলাদেশের সাকিব নেই এটা দুর্ভাগ্যজনক ঘটনা। ক্রিকেটে এমনটি কখনোই চাইবেন না আপনি। (সাকিব-তামিমের না থাকা প্রসঙ্গে) ভালো খেলোয়াড়ের অভাব দলের পার্থক্য গড়ে দেয়। তবে টি-টোয়েন্টি এমন এক ধরনের ফরম্যাট যেখানে বিশেষ কোনো খেলোয়াড়কে মিস করার সুযোগ আপনার থাকে না।

তাছাড়া -বাংলাদেশে টি-টোয়েন্টি খেলা হয়, নিশ্চিত তাদের দলে ভালো খেলোয়াড় আছে। এখনকার দিনে আপনি আন্তর্জাতিক ম্যাচে প্রতিটি দলের কাছ থেকেই প্রতিদ্বন্দ্বিতা প্রত্যাশা করেন। আমরা প্রস্তুত, বাংলাদেশও তাদের সেরাটাই দিবে।