সাকিবের বদলী মাহমুদউল্লাহকে দলে ভিড়াচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ!

সাকিবের এক বছরের নিষেধাজ্ঞায় যেমন চাপে পড়েছে দেশের ক্রিকেট দল তেমনি আইপিএলের সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদও রয়েছে বড় চাপে। ২০২০ সালের আইপিএলে সাকিবকে না পাওয়ায় তার বিকল্প হিসেবে এখন থেকেই ভাবা শুরু করেছে তারা।

ইতোমধ্যেই নিজেদের পছন্দের পাঁচ জন অলরাউন্ডারের একটা সংক্ষিপ্ত তালিকাও তৈরি করেছে হায়দরাবাদ কতৃপক্ষ। যেখানে সবার উপরে আছে সাকিবের পরিবির্তে টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ।

নিষেধাজ্ঞার কারনে আগামী ১ বছর কোন ধরনের ক্রিকেট খেলতে পারবেন না সাকিব আল হাসান। জাতীয় দল থেকে ফ্রাঞ্চিইজি লীগ সব ধরনের ক্রিকেট থেকেই বাইরে থাকবেন তিনি। সাকিবের শূন্যস্থান কিভাবে পূরণ করা যায় তা নিয়ে এখুনি কাজ শুরু করেছে হায়দরাবাদ টিম ম্যানেজমেন্ট। ব্যাটিং-বোলিং, যিনি দুটোতেই সেরা সেখানে সাকিবের বিকল্প খুঁজে বের করা কম কথা নয়। পাঁচজন ক্রিকেটারের কথা তারা ভাবছেন। তাদের মধ্যে থেকে একজনকে দলে নিবেন তারা।

এই পাঁচ জনের তালিকায় রয়েছেন বাংলাদেশী অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টিতে বরাবরই বিপদজনক ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। স্ট্রাইক রেট তেমন চোখে পড়ার মতো না হলেও নিজের দিনে বিপজ্জনক হয়ে উঠতে পারেন যেকোন দলের জন্যই। বল হাতেও খুব একটা খারাপ নন তিনি। আর শুরু হতে যাওয়া ভারত সিরিজে দারুণ কিছু করে দেখাতে পারলে তাকেই দলে নিতে পারে হায়দরাবাদ।

হায়দরাবাদের লিস্টে থাকা ৫ জন ক্রিকেটারঃ
মাহমুদুল্লাহ রিয়াদ, মোজেস হেনরিক্স, ক্রিস ওকস, জিমি নিশাম ও গ্লিন ম্যাক্সওয়েল।

সূত্রঃ দৈনিক আনন্দবাজার

Share this post

PinIt
scroll to top