সোনার কয়েন দিয়ে টস করবেন মুমিনুল হক!

বাংলাদেশের বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলার আয়োজন নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড ব্যস্ত সময় পার করছে। বাংলাদেশ-ভারত সিরিজ জমকালো করার মূল নায়ক বিসিসিআই এর নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। নতুন সভাপতির দায়িত্ব নেওয়ার পর তার পূর্ণাঙ্গ সিরিজ ভারত-বাংলাদেশ। তাই তো সিরিজটি জাঁকজমকপূর্ণ করার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন তিনি।

চলতি (নভেম্বর) মাসের ২২ তারিখে কলকাতার ইডেন গার্ডেনে শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট খেলা হবে গোলাপি বলে। এজন্য এসজি ব্র্যান্ডের ৭২ টি বল অর্ডার করেছে বিসিসিআই। শুধুই বল নিয়েই চিন্তা করছে না ভারতীয় বোর্ড।

কলকাতায় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক টস করবেন সোনার কয়েন দিয়ে। যেখানে বিশেষ ডিজাইনের টিকিট ও সোনার কয়েনে টস করার জন্য কাজ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

কলকাতার এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য কাস্টোমাইজড শার্ট এবং টাইও তৈরি করা হচ্ছে। যেখানে উপস্থিত থাকার কথা বাংলাদেশের প্রধানমন্ত্রী সহ ভারতের অনেক মন্ত্রী।

বিশেষ টেস্ট নিয়ে চিন্তা-ভাবনা শুধুমাত্র গোলাপি বল আর সোনার কয়েনেই সীমাবদ্ধ নয়। প্যারাট্রুপার নিচে নেমে আসবেন হেলিকপ্টার থেকে। তার হাতেই থাকবে বাংলাদেশ-ভারত সিরিজের ট্রফি।

১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। কলকাতার ইডেনে আগামী ২২ নভেম্বর শেষ টেস্টটি ফ্লাড লাইটের আলোতে খেলবে মুমিনুল – মুশফিকরা।