সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ে টুর্নামেন্ট সেরা লি টাক

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি। এই টুর্নামেন্টের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন হল ক্লাবটি। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা এবং টুর্নামেন্ট সেরার পুরষ্কার বাগিয়ে নিয়েছেন লি টাক।

পুরো টুর্নামেন্ট জুড়ে আলো ছড়িয়েছেন লি টাক। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের বিপক্ষে টাকের দুর্দান্ত হ্যাট্রিকে গ্রুপ চ্যাম্পিয়ন হয় টেরেঙ্গানু এফসি। সেমিফাইনালে মোহন বাগানের বিপক্ষেও হ্যাট্রিক করেন তিনি। ফ্রিকিক থেকে সেট পিসে দুর্দান্ত দুটো গোল ছিল চোখধাঁধানো। ফাইনালে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে গোল না পেলেও প্রথম গোল এসেছে তার বাড়ানো কর্নার কিক থেকেই।

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে এর আগে সর্বোচ্চ গোলের রেকর্ড ছিল এলিটা কিংসলের দখলে। কিংসলের ৫ গোলকে ছাপিয়ে এই আসরে ৬ গোল করলেন লি টাক। ২০১৬ সালে খেলেছিলেন ঢাকা আবাহনীর হয়ে। সেই মৌসুমে ঢাকা আবাহনীর হয়ে সানডের সাথে দুর্দান্ত নৈপুণ্য করেছিলেন টাক। ১৫ এসিস্টের সাথে ছিল ১০ গোল। এই ১০ গোলের ৪ টি ছিল ফ্রিকিক থেকে।

টুর্নামেন্টে দুর্দান্ত খেলে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ে টুর্নামেন্ট সেরার খেতাব জিতে নিলেন লি টাক। আজকের ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে চ্যাম্পিয়ন হয় টেরেঙ্গানু এফসি মালয়েশিয়া।