সাকিবের সততা আমাকে মুগ্ধ করেছেঃ শাহরিয়ার নাফিস

ম্যাচ ফিক্সিং এর প্রস্তাব পেয়েও গোপন রাখায় ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান। তার এ দুঃসময়ে পাশে তাকে সমর্থন দেওয়ার কথা বলেছেন তার সতীর্থরা সহ দেশের সাধারণ মানুষ। এবার তাঁর পাশে দাঁড়ালেন এক সময়ের জাতীয় দলের সতীর্থ শাহরিয়ার নাফীস।

ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও সেটি লুকিয়েছেন সাকিব। আইসিসির আইনে যা কিনা অনেক বড় অপরাধ হিসেবে ধরা হয়। যার কারণে এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব। তার দুঃসময়ে সমর্থক সহ পাশে পাচ্ছে অনেককেই। তাঁকে ছাড়াই ভারত সফরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। যাওয়ার আগে সবাই সাকিবের পাশে
দাঁড়ানোর কথা বলে গেছে।

তাদের মতোই পাশে দাঁড়ালেন নাফীস। বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাতকারে সাকিব ইস্যুতে কথা বলেন তিনি। সাকিবের সততায় মুগ্ধ হয়েছেন শাহরিয়ার নাফিস।

নাফিস আরও বলেন- সাকিব আইনগুলোর বিষয়ে জানতেন, তিনি জানতেন তাকে কী করতে হবে, অবশ্যই এরকম কিছু আছে যার কারণে তিনি সেসব করেননি। তবে অবশ্যই সেখানে ইতিবাচক কিছু ছিল। আমি সাকিবকে আমার ক্যারিয়ারের শুরু থেকে চিনি। আমরা একসাথে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেছিলাম। তিনি অত্যন্ত সৎ একজন ক্রিকেটার।

তাছাড়া সাধারণত একবার-দুইবার নয় তিনবার ওই জুয়াড়ির সঙ্গে বার্তা আদান-প্রদান হয় সাকিবের। তবে সবাইকে অবাক করেছে কেন বিষয়টি জানাননি সাকিব। আমি নিশ্চিত যে তার কাছে এ ব্যাপারে জোরালো ব্যাখ্যা আছে। সাকিব ভুল করেছে এবং আমি তাকে ধন্যবাদ জানাই কারণ অত্যন্ত সাহসের সঙ্গে তিনি তার এই ভুল স্বীকার করে নিয়েছেন। তবে আপনার ব্যাকগ্রাউন্ড যাই হোক না কেন, আপনাকে সৎ হতে হবে, সৎ ভাবে খেলতে হবে, এবং আপনাকে অবশ্যই অবশ্যই দায়িত্ব নিতে হবে।”