দিল্লিতে মাস্ক পড়ে অনুশীলনে লিটন দাস

আজ দিল্লিতে অনুশীলনে মাক্স মুখে লিটন কুমার দাস

বুধবার (৩০ অক্টোবর) মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন টি-টোয়েন্টি দল দিল্লী পৌঁছায়। ভারত পৌঁছায় বসে থাকে নাই বাংলাদেশ ক্রিকেট দল। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) স্থানীয় সময় দুপুর একটায় অনুশীলন শুরু করে বাংলাদেশ দল।

দিল্লিতে মাস্ক পড়ে খেলতে হবে সাকিব-মুশফিকদের!

দিল্লির ফিরোজ শাহ কোটলায় অনুশীলনে আজ মাস্ক ব্যবহার করছেন লিটন। তবে সব ক্রিকেটারই দূষণের কারণে সমস্যায় পড়েছেন। টিম ম্যানেজমেন্টের সাথে কথা বলে জানা গেছে, সব ক্রিকেটারের জন্যই মাস্কের ব্যবস্থা করা হয়েছে। শুক্রবার থেকে অনুশীলন থেকে শুরু করে অন্যান্য সময়ও এই মাস্ক ব্যবহার করবেন সব ক্রিকেটার।

আর আক তাই অনুশীলনে বাধ্য হয়ে লিটন দাস অনুশীলনে নেমেছেন মাস্ক বা বায়ু দূষণরোধী মুখোশ পরে, যাতে ধোয়া থেকে বাঁচা যায়। তাতেও অবশ্য এত স্বস্তি নেই। কারণ ধোয়া-ধূলা নাকেমুখে প্রবেশ না করলেও চোখে তো ঢুকছে ঠিকই। যারা আছেন সবার চোখ জ্বালাপোড়া তাই এখানে স্বাভাবিক বিষয়।

এর আগে,বিসিসিআইয়ের সিনিয়র কর্মকর্তারা ও দিল্লির ক্রিকেট অ্যাসোসিয়েশন অবশ্য জানিয়েছে বায়ুদূষণে তাদের খুব একটা কিছু করার নেই। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে বলে তাদের বিশ্বাস।

উল্লখ্য যে, আগামী ৩ নভেম্বর দিল্লির ফিরোজ শাহ কোটলায় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বাংলাদেশ-ভারত প্রথম ম্যাচ। এর আগে ২০১৭ সালের ডিসেম্বর এই মাঠেই লংকানরা বাধ্য হয়ে মাস্ক পড়ে খেলতে হয়েছে।