সাকিবকে ছাড়া সবাই নিজেকে মানিয়ে নিতে প্রস্তুতঃ লিটন কুমার দাস

নিষেধাজ্ঞায় ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট বিশ্লেষকরা সাকিব ইস্যুকে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হিসেবেই দেখছেন। এবার সাকিবের সতীর্থ লিটন দাস ও সেভাবেই দেখছেন, তবে সাকিবকে ছাড়া নিজেদের মানিয়ে নেওয়ার কথাও জানালেন তিনি। তবে সাকিব ছাড়া নিজেদের মানিয়ে নিতে মুখিয়ে আছে সবাই এমনটাই জানালেন এই ব্যাটসম্যান।

দিল্লিতে আগামী ৩ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে সফর শুরু করবে টাইগাররা। তার আগে অরুন জেটলি স্টেডিয়ামে(ফিরোজ শাহ কোটলা) প্রথমদিনের মতো অনুশীলনে নেমেছিল বাংলাদেশ। অনুশীলন শেষে ভারতীয় গণমাধ্যমের সাথে কথা বলেন লিটন দাস। যেখানে প্রশ্ন ছিল সাকিবের ব্যাপারেও।

সাকিব ইস্যুতে লিটন দাস বলেন -আমরা আসন্ন সিরিজ নিয়ে চিন্তা করছি। কারণ এমন গুরুত্বপূর্ণ সিরিজে যেকোনো কিছুই ঘটতে পারে। ক্রিকেটে অনেক কিছু হয়। আমরা সাকিব ভাইকে ছাড়া খেলেছি। উনি যখন ইনজুরিতে ছিলেন, তখন তাকে ছাড়াই আমরা এশিয়া কাপে খেলেছি। সাকিব ভাইকে ছাড়া আমরা নিজেদের সেরাটা দিয়েই খেলব। কোনো সন্দেহ নেই সাকিব ভাই দলের সেরা ক্রিকেটার। তাকে এই সিরিজে অবশ্যই আমরা খুব মিস করব।

ভারতের কন্ডিশনে নিজেদের সেরাটা দেওয়ার কথা জানিয়ে লিটন দাস আরও বলেন -এখানে আসার আগে নিজেদের প্রস্তুতিটা বেশ ভালোই হয়েছে। দেশে আমরা ট্রেনিং ক্যাম্প করেছি, এখানেও কদিন সুযোগ পাচ্ছি অনুশীলনের। তাই এই কন্ডিশনে মানিয়ে নেওয়ারও সুযোগ থাকছে আমাদের। আপনারা দেখে থাকবেন আমাদের স্কোয়াডের বেশিরভাগ ক্রিকেটার তরুণ। সবাই আসন্ন সিরিজের দিকে তাকিয়ে আছে। যারা সুযোগ পাবে দলের জন্য পুরোপুরি নিজেদের সেরাটা দিয়েই খেলবে বলে আশা করি।