ভারতের ব্যাটসম্যানদের পরীক্ষা নিতে পারেন মুস্তাফিজঃ ভিভিএস লক্ষ্মণ

তিন ম্যাচের টি টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত গেছে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে দুই সিরিজেই থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। থাকছেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল, তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিন। তাই পেসার মুস্তাফিজুর রহমান কে দেখে খেললে ভারতের ভাল ফলাফল সম্ভব বলে মনে করেন সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ।

বাংলাদেশ-ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি হবে দিল্লিতে। এরপর দুই ম্যাচ টেস্ট সিরিজে অংশ নেবে দুই দল। সাদা পোশাকে উড়ন্ত ছন্দে আছে ভারত। নিজেদের মাটিতে টানা ১১টি সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া।

ভারতের মাটিতে ভারতকে হারানোর ব্যাপারে লক্ষণ জানান, আমি মনে করি বাংলাদেশের ভালো সুযোগ থাকছে। এটাই সফরকারীদের জন্য বড় সুযোগ। তাদের ব্যাটিং লাইনআপ ভালো। বোলিং লাইনআপও বেশ ভালো। অনভিজ্ঞ হলেও স্পিনাররাও খারাপ না।

তবে পেসার মোস্তাফিজকে নিয়ে আলাদা করে কথা বলেন অভিজ্ঞ লক্ষণ -ওদের দলে মোস্তাফিজের মতো পেসার আছে। ভারতকে হারানোর জন্য তাকে আমি গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখছি। নতুন বলে শুরুতেই উইকেট তুলে নেওয়ার সামর্থ্য আছে তার। যেহেতু কোহলি থাকছে না সেহেতু ভারতের মিডলঅর্ডার কিছুটা ব্যাকফুটে থাকবে।