ঘরের মাঠে পাকিস্তানকে ওয়াইটওয়াশের লজ্জা দিল শ্রীলংকা

লাহোরে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং করে শ্রীলঙ্কা। ওসাদা ফার্নেন্ডোর ঝড়ো ইনিংসে ১৪৮ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। জবাবে নির্ধারিত ওভার শেষে ১৩৪ রান করে পাকিস্তান। টি-টোয়েন্টিতে প্রথম ৩-০ তে সিরিজ জিতলো শ্রীলঙ্কা।

ব্যাটিং করতে নেমে আগের ম্যাচের তুলনায় আজকে ভালো শুরু করতে পারে নাই লংকান দুই ওপেনার। দলের ২৪ রানের মাথায় আমিরের বলে বোল্ড হয়ে ৮ রান করে আউট হয় গুণাথিলাকা। তারপর পর দলের ২৮ রানের মাথায় ১২ রানে আউট হয় সামারাইকরাম।

গত ম্যাচে দুর্দান্ত খেলা ভানুকা রাজাপ্রাকশা এই ম্যাচে মাত্র ৩ রান করে ফিরে যান। পরবর্তীতে অভিষেক হওয়া ওশাদা ফার্নান্দো ও অধিনায়ক শানাকাার ৭৬ রানের জুটি করেন।
লংকান অধিনায়ক ২৫ বলে ১২ রান আউট হয়।
কিন্তু অভিষিক্ত ফার্নান্দো ছিলেন দুর্দান্ত, তার ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টিতে ৩ ছক্কা ও ৮ চারে মাত্র ৪৮ বলে ৭৭ রান করলে দলের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১৪৭ রান।
অন্যদিকে পাকিস্তানের বোলার আমির ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন। ইমাদ ওয়াসিম ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে রাজিথার ইনিংসের প্রথম বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ফখর জামান। পরবর্তী বাবর ও সোহেলের ৭৬ রানের জুটি হলে ২৭ রান করে ফিরতে হয় বাবর আজমকে। তার কিছু সময় পর ১ছক্কা ও ৪ চারে ৫০ বলে ৫২ রান করে হাসরঙ্গের বলে স্ট্যাম্পিং হয়ে যান হ্যারিস সোহেল। শেষ দিকে ইফতেখার ৮ বলে ১৭ রান করলেও নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে পারে নাই স্বাগতিক পাকিস্তান।

অন্যদিকে বোলিংয়ে ওয়ানিন্দু হাসরঙ্গ ছিলেন দুর্দান্ত, ৪ ওভারে ২১ রান দিয়ে তুলে নেন গুরুত্বপূর্ণ ৩টি উইকেট। লাহিরু কুমারা ৪ ওভারে ২৪ রানে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ
শ্রীলঙ্কাঃ১৪৭/৭(২০)
ফার্নান্দো ৭৮ (৪৮) ,  পেরেরা ১৩(১১)
আমির ৩/২৭ , ইমাদ ১/১৮

পাকিস্তানঃ ১৩৪/৬(২০)
সোহেল ৫২(৫০), বাবর ২৭(৩২)
হাসরঙ্গ ৩/২১, কুমারা ২/২৪

ফলাফল:শ্রীলঙ্কা১৩ রানে জয়ী এবং ৩-০ তে সিরিজ জিতল।
ম্যাচ ও সিরিজ সেরা: ওয়ানিন্দু হাসরঙ্গ

সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম (সহ অধিনায়ক), হ্যারিস সোহোল, ইফতেখার আহমেদ ,আসিফ আলি, ফখর জামান, ওয়াহাব রিয়াজ,  মোহাম্মদ আমির,উসমান শেনওয়ারি, ইমাদ ওয়াসিম , শাদাব খান।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি একাদশ:
দানুশকা গুণাথিলাকা, সাদেরা সামারাইকরাম,  ভানুকা রাজাপাকসা,  অ্যাঞ্জেলো পেরেরা, ওশাদা ফার্নান্দো,  দাশুন শানাকা (অধিনায়ক ),  ওয়ানিন্দু হাসরঙ্গ, লাহিরু মধুশঙ্কা, লক্ষণ সন্দাকন, কাশুন রাজিত,লাহিরু কুমার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here