হ্যাটট্রিট জয়ের পর থামলো টাইগার যুবাদের জয়রথ

অবশেষে থামলো টাইগারদের জয়রথ। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ওয়ানডেতে জিতে সিরিজ জয়ের পর অবশেষে চতুর্থ ওয়ানডেতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। টাইগার যুবাদের ৪ উইকেটে হারিয়েছে স্বাগতিক যুবারা।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে তানজিদ হাসান তামিম, পারভেজ হোসাইন ইমন, আকবর আলী ও তৌহিদ হৃদয় চার ব্যাটসম্যানের অর্ধশতকে নিউজিল্যান্ড অ১-৯ ক্রিকেট দলকে ২৯৬ রানের বিশাল টার্গেট দেয় বাংলাদেশ অ-১৯ ক্রিকেট দল। জবাবে কিউই দুই ব্যাটসম্যানের অর্ধশতকে ৪৯.১ ওভারে ৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় নিউজিল্যান্ড অ-১৯ ক্রিকেট দল।

আগে ব্যাট করতে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। ব্যাট হাতে ঝড় তুলে ৪৪ বলে অর্ধশতক পূরণ করে ৭১ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৫১ রানে ফিরে যান তানজিদ। এদিন বেশি রান করতে পারেননি গত ম্যাচে শতক করা মাহমুদুল হাসান জয়। ১৩ রানে ফিরে যান তিনি। তবে আরেক ওপেনার ইমন তুলে নেন অর্ধশতক। ৫৫ রান করে বিদায় নেন তিনি।

পরবর্তীতে দারুণ জুটি গড়েন অধিনায়ক আকবর আলী ও তৌহিদ হৃদয়। দ্রুতগতিতে ব্যাটিং করে ৩৪ বলে ৭ বাউন্ডারি আর ১ ছক্কায় অর্ধশতক তুলে নেন আকবর। ৪৪ বলে ৬৬ রান করে বিদায় নেন ক্যাপ্টেন। এরপর অর্ধশতক তুলে নেন তৌহিদ হৃদয়। তার ৭৩ রানে ৮ উইকেটে ২৯৫ বিশাল সংগ্রহ দাড় করায় টাইগার যুবারা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার ভিষাঙ্কা ফিরলেও পরবর্তীতে শত রানের জুটি গড়েন হোয়াইট ও লিলম্যান। হোয়াইট ৪৫ ও লিলম্যান ৭৬ রানের দারুন ইনিংস উপহার দেন। পরবর্তীতে তাসকফের অপরাজিত ৬৬ রানে জউ তুলে নেয় কিউইরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন আসাদুল্লাহ গালিব।

সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশ অ-১৯ দল ২৯৫/৮(৫০)
তোহিদ হৃদয় ৭৩, আকবর আলী ৬৬, পারভেজ হোসাইন ইমন ৫৫, তানজিদ হাসান তামিম ৫১।
হ্যানকুক ৩/৭৩, তাসকফ ২/৩৯।

নিউজিল্যান্ড অ-১৯ দল ২৯৬/৬(৪৯.১)
লিলম্যান ৭৬, তাসকফ ৬৬*।
গালিব ৩/৭৮, শরিফুল ১/৪১।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here