তিন ফরম্যাটেই শতকের রেকর্ড গড়ে তামিমদের পাশে ও ব্রায়েন

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের হয়ে নিজের প্রথম সেঞ্চুরির করেন কেভিন ও ব্রায়া।তিন ফরম্যাটেই সেঞ্চুরি করে পাশে বসেছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককুলাম, রোহিত শর্মাদের মত ব্যাটসম্যানদের এলিট ক্লাবে।

তিন ফরম্যাটেই সেঞ্চুরি তোলা ১৩ জনের তালিকায় নাম আছে বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালেরও। ওমানে চলতি টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় জয় তুলে নেওয়া ম্যাচে ও’ব্রেইন ঝড়ে আইরিশরা আগে ব্যাট করে দাঁড় করায় ২০৮ রানের বড় সংগ্রহ।

টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের ব্যাটিং অর্ডার পরিবর্তন করে ওপেনিং করেন এই ডানহাতি ব্যাটসম্যান । এতেই সাফল্যের দেখা পেলেন , ওপেনিংয়েই দেশের হয়ে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন।

প্রথমে ব্যাট করে কেভিন ওব্রায়েনের ৬২ বলে ১২ চার ৭ ছক্কায় ২০৮ রানের বিশাল সংগ্রহ পায় আয়ারল্যান্ড। ২০৯ রানে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭শে গুটিয়ে যায় হংকং এর ইনিংস । কয়েকমাস আগে টেস্ট স্টাটাস পাওয়া আয়ারল্যান্ডের প্রথম টেস্ট সেঞ্চুরিও আসে কেভিন ও’ব্রায়ানের ব্যাট থেকেই।

তিন ফরম্যাটেই সেঞ্চুরি করে ঢুকে পড়েছেন এলিট ক্লাবে, যেখানে তার আগে এই কীর্তি গড়তে পেরেছেন মাত্র ১২ জন, যেখানে একমাত্র বাংলাদেশী হিসেবে প্রতিনিধিত্ব করছেন তামিম ইকবাল। তালিকার বাকীরা হলেন ক্রিস গেইল, রোহিত শর্মা, লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, ব্রেন্ডন ম্যাককুলাম,  মার্টিন গাপটিল, শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসি, আহমেদ শেহজাদ, তিলেকরত্ন দিলশান, সুরেশ রায়ানা, মাহেলা জয়াবর্ধনে ও কেভিন ও ব্রায়ান। ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here