জাতীয় লিগের প্রথম রাউন্ডে খেলছেন না মিরাজ

শ্রীলঙ্কা সফর শেষ করে জিমে কাজ করতে আসেন বাংলাদেশ দলের তরুণ অলরাউন্ডার ‘মেহেদী হাসান মিরাজ’। টানা খেলায় ক্লান্তিতে খুলনার হয়ে এনসিএলের প্রথম রাউন্ড খেলছেননা তিনি। শ্রীলঙ্কা সফর নিয়ে কথা বলেছেন সাংবাদিকদের সাথে।

দুই ম্যাচ ড্র থেকে দলের প্রাপ্তি সম্পর্কে মিরাজ জানান, “বৃষ্টির কারণে হয়তো আমাদের একটু সমস্যা হয়েছে। তবে সব মিলিয়ে আমাদের ক্রিকেটাররা ভালো প্রস্তুতি নিতে পেরেছে। সামনে আমাদের টেস্ট চ্যাম্পিয়নশিপ আছে সেজন্যে শ্রীলঙ্কায় সাথে ম্যাচ দুটি বেশ কাজে দিয়েছে। আমি খেলেছি, সৌরভ ভাই খেলেছে, সাদমান, মিঠুন ভাই খেলেছে বলা যায় টেস্ট দলের প্রায় ক্রিকেটারই খেলেছে। সবাই ভালো অনুশীলনের মধ্যে ছিল যেটা আমাদের পরবর্তীতে কাজে দিবে।”

মিরপুরে জিমনেশিয়ামে সাংবাদিকদের সাথে কথোপকথনে জানিয়েছেন লঙ্কান সফরে নিজের উন্নতির কথা; “শ্রীলঙ্কাতে খেলা আমাদের জন্য অনেক ভালো হয়েছে। দুইটা চারদিনের ম্যাচ খেলার সুযোগ হয়েছে আমার। আমি মনে করি এটা আমার লাইন লেন্থ, ঠিক জায়গায় বল করার ক্ষেত্রে কিছু জায়গায় উন্নতি করার ছিল। আমার কিছু জায়গায় ভুল হচ্ছিল, দুটো ম্যাচে এসব জায়গায় উন্নতি হয়েছে আশাকরি। সামনে আরও খেলা আছে,  এনসিএল আছে আশাকরি আরও উন্নতি হবে।”

মিরাজ কোন ফরম্যাটে খেলার জন্য প্রস্তুত থাকেন? তিনি জানান; “আসলে টিম ম্যানেজমেন্টই ভালো বুঝবে কোথায় আমার উন্নতির জায়গা আছে। তারা যে সিদ্ধান্ত নিবে আমাকে সেটাতেই মত দিতে হবে। আর তারা হয়তো ভাবছে আমার টেস্ট ক্রিকেটে আরও বেশি সময় দিতে হবে। তাই আমাকে সুযোগ দিয়েছে শ্রীলঙ্কা সফরে। তবে আমি প্রস্তুত থাকি সবসময় যেকোন ফরম্যাটে খেলার জন্য। সুযোগ আসলে চেষ্টা করবো।”

শ্রীলঙ্কার সাথে দুটি চারদিনের ম্যাচ খেলায়। জাতিয়ে লিগের প্রথম রাউন্ডেে তার খেলার সম্ভাবনা কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here