আরো একটি অনূর্ধ্ব-১৯ দল গঠন করছে বিসিবি

একই সঙ্গে দুটি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল করেছে বিসিবি। একটি আছে নিউজিল্যান্ড সফরে খেলছে। আরেকটি কদিন পর খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

 দুটি দল তৈরির কারণ জানালেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ব্যবস্থাপক এইএম কায়সার,“শ্রীলঙ্কার বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ সামনে রেখে ওরা তৈরি হচ্ছে। আর নিউজিল্যান্ড সফরে থাকা দলটি শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে ওয়ানডে। নিউজিল্যান্ডে যারা ছন্দ হারিয়ে ফেলেছে বিশেষ করে ব্যাটসম্যানরা, তাদের ফর্মে ফেরার সুযোগ দেওয়া হবে চার দিনের ম্যাচে। আমাদের হাতে এই মুহূর্তে ভালো মানের অনেক খেলোয়াড় আছে। এ কারণে দুটি দল করা হয়েছ।’

কোচ সোহেল বলেন, “এটা কন্ডিশনের উপরে নির্ভর করে আসলে বাংলাদেশের জন্যে ভালো হবে। শ্রীলঙ্কার উইকেট স্পিন হয়, সেখানে স্পিনাররা বল করবে এরকম একটা চিন্তা ছিল। নিউজিল্যান্ডে পেস বোলার বেশ লাগে। এগুলো আমাদের পরিকল্পনার ওপর নির্ভর করে।”

নিউজিল্যান্ডে থাকা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী। কিন্তু দেশে থাকা যুব দলকে কে নেতৃত্ব দেবেন, সেটি এখনো ঠিক হয়নি। বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ব্যবস্থাপক জানালেন, সিরিজের আগে ঠিক হবে অধিনায়ক। এই দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here