গম্ভীরের ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছিলেন এই পাকিস্তানি পেসার

২০১২ সালে শেষবার ভারত সফরে গিয়েছিল পাকিস্তান। সেই সিরিজের পর মাত্র একটি ওয়ানডে খেলেই শেষ হয়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের ক্যারিয়ার। সেই সিরিজে সাড়া জাগানো সাত ফুট এক ইঞ্চি লম্বা পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানের মতে তাঁর কারণেই হুমকির মুখে পড়ে যায় ইরফানের ক্যারিয়ার। ইরফানের ক্যারিয়ারও অবশ্য এক সময় ধীরে ধীরে শেষ হয়ে যায়।

ভারতের সর্বশেষ জাতীয় নির্বাচনে বিজিপির হয়ে দিল্লির এক আসনে নির্বাচন করে সাংসদ নির্বাচিত হয়েছেন গম্ভীর। এরপর থেকে টুইটারে বেশ সরব আছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে অনেক প্রসঙ্গেই টুইট করছেন। তাই তার প্রতিও ক্ষুব্ধ পাকিস্তানিরা। ইফরান তার এই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন গম্ভীরের বিপক্ষে পাকিস্তানের একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে।

ইরফান তার সাক্ষাৎকারে বলেন, ‘গম্ভীর সে সিরিজে আমার বল খেলতে খুব ভয় পাচ্ছিল। আমি তাকে চারবার আউট করেছিলাম। ব্যাপারটা এমন দাঁড়িয়েছিল যে নেট অনুশীলনের সময় তাঁর সঙ্গে দেখা হলে সে চোখ ফিরিয়ে নিত।’

পাকিস্তানের হয়ে মোট ৪ টেস্ট, ৬০ ওয়ানডে আর ২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইরফান। ওয়ানডেতে তার মোট উইকেট শিকার ৮৩টি। ২০১০ সালে ওয়ানডে অভিষেকের পর আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ খেলেছিলেন ২০১৬ সালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here