সংসদ এলাকায় দুর্জয়-মাশরাফিদের জন্য তৈরি হচ্ছে নতুন স্টেডিয়াম

গত জুলাইয়ে ইংল্যান্ডে সংসদ সদস্যদের বিশ্বকাপের ফাইনালে শিরোপা জেতা হয়নি নাইমুর রহমান দুর্জয়ের দলের। পাকিস্তানের বিপক্ষে মাত্র ৯ উইকেটে হেরে যান বাংলাদেশের সাংসদরা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়সহ অনেক সাংসদই নিয়মিত ক্রিকেট খেলেন। তাই আগামীতে সাংসদদের বিশ্বকাপে শিরোপা জয়ের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সংসদ সদস্যদের খেলাধুলা করার জন্য মাঠ তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। মূলত প্রধানমন্ত্রীর নির্দেশেই এমন পরিকল্পনা করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গ্রাউন্ডস কমিটির ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন বিষয়টি ক্রিকফ্রেঞ্জিকে নিশ্চিত করেছেন। ক্রিকেটের পাশাপাশি ফুটবল মাঠ তৈরি করা নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আব্দুল বাতেন বলেন, ‘সংসদ ভবন এলাকায় যে খালি জায়গাটা আছে, সেটাকে ব্যবহার করে কিছু করা যায় কি-না সেটার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ডেকেছিলেন। আমরা আজ শুধু দেখতে গিয়েছিলাম, সেখানে কয়েকজনের সঙ্গে কথা বলেছি। ওখানে ক্রিকেট খেলার মতো কোনো ব্যবস্থা করা যায় কিনা, তারা তো প্রফেশনাল ক্রিকেট খেলবে না, আবার ফুটবলও খেলতে চায়।’

তিনি বলেন, ‘দুটিকে মিলিয়ে একসঙ্গে কীভাবে মাঠ বানানো যায়, সেটা দেখতেই গিয়েছিলাম। ল দ্রুত কাজ শুরু করার পরিকল্পনা আছে, আশা করছি ৬ মাসের মধ্যে হস্তান্তর করতে পারবো।’

উল্লেখ্য, বুধবার মাঠের জন্য জায়গা পরিদর্শন করতে গিয়েছিল বিসিবির কয়েকজন অফিসিয়াল। এ সময় বাংলাদেশের সাবেক অধিনায়ক ও মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয় তাদের সঙ্গে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here