ছয় মাসের মধ্যেই বাংলাদেশ অন্যতম শক্তিশালী টি-টোয়েন্টি দল হবে

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিকেটের সাম্প্রতিক সময়ে বাংলাদেশ বেশ শক্তিশালী দল। এবছর অনুষ্ঠিত বিশ্বকাপে ভাল না করলেও গতবছর দাপটের সাথে খেলেছে মাশরাফি বাহিনী।

তবে বরাবরের মত ক্রিকেটের সবথেকে ছোট ভার্সন টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পার্ফরমেন্স হতাশাজনক
আর তার সাথে যুক্ত হয়ে পুচকে আফগানিস্তানের কাছে পরাজয় চট্টগ্রাম টেস্টে। বর্তমান সময়ে বেশ সমালোচনার শিকার বাংলাদেশ ক্রিকেট ও তার ভবিষত নিয়ে।

আরো পড়ুন:-২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল বাংলাদেশ

টি-টোয়েন্টি এখন পর্যন্ত সর্বোচ্চ পরাজয় বরণ করা দল বাংলাদেশ। এখন পর্যন্ত নিজেদের খেলা ৮৭ ম্যাচের ৫৮ টি হেরেছে বাংলাদেশ। এই তালিকায় ৫৮ ম্যাচ হেরে শ্রীলংকা আছে টাইগারদের সাথে। আর ৫৭ ম্যাচ হেরে দ্বিতীয়তে আছে বর্তমান টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসর। সেখানে টাইগাররা কতটা ভালো করবে- সাম্প্রতিক কিংবা এই ফরম্যাটের ‘চিরায়ত’ ব্যর্থতা সেই প্রশ্ন তুলছেই।

তবে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর দাবি, আগামী ছয় মাসের মধ্যেই একটি মজবুত টি-টোয়েন্টি দল তৈরি করতে পারবেন তারা।

সাংবাদিকদের সাথে আলাপকালে নান্নু বলেন, ‘সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এটা নিয়ে কোচ ও টিম ম্যানেজমেন্টের সাথে একটি পরিকল্পনা করা হয়েছে। ইনশাআল্লাহ্‌, আশা করি আগামী ছয় মাসের মধ্যে টি-টোয়েন্টির একটা স্কোয়াড আমরা দাঁড় করাতে পারব।’

এখন দেখার বিষয় আসলে বাংলাদেশ টি-টোয়েন্টি কতটা ভাল দল তৈরী করতে পারে আর পারলেও সেটা কতদিনে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here