অভিমান ভাঙলো সানার, পেলেন প্রধানমন্ত্রীর স্নেহ

প্রধানমন্ত্রীর সান্নিধ্যে রোমান সানা

সদ্য অনুষ্ঠিত এশিয়া কাপ র‌্যাংকিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে সোনা জিতেছেন বাংলাদেশের রোমান সানা। চীনের ঝেনকি শাইকে ৭-৩ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মত সোনা জিতেছেন রোমান। এতবড় সাফল্যের পরও দেশে তাকে নিয়ে তেমন কোন মাতামাতিই ছিলনা। তার এক অভিমানী স্টেটাসে বদলে গেছে সবকিছুই। আজ প্রধানমন্ত্রীর সান্নিধ্যে মিষ্টিমুখ করেছেন রোমান সানা।

রোমান সানা যেদিন দেশের হয়ে স্বর্ণপদক জিতেছেন সেদিনই নিশ্চিত হারের মুখ থেকে জিম্বাবুয়ের বিপক্ষে টিটুয়েন্টিতে জিতিয়েছিলেন তরুণ আফিফ হোসেন ধ্রুব। মিডিয়া মেতেছিল আফিফকে নিয়ে। প্রধানমন্ত্রী স্বয়ং ফোন করে অভিনন্দন জানিয়েছেন আফিফকে। এতেই কষ্ট পান রোমান সানা। নিজের চাপা ক্ষোভ, রাগ উগরে দিয়েছিলেন ফেসবুক স্টেটাসে।

আমার দেশে আমার তো কোন দামই নেই শিরোনামে রোমান সানা লিখেছিলেন,
‘বড় পর্যায়ের কারও কাছ থেকে কোনো শুভেচ্ছা পাইনি। এটা নিয়ে কষ্ট হচ্ছে। অথচ ক্রিকেটে জিম্বাবুয়েকে হারানোর পর আফিফ হোসেনকে কত শুভেচ্ছাবার্তা। আমার তো সে রকম সৌভাগ্য হলো না।আমার বাংলাদেশে আমার তো কোনো দামই নেই। কতগুলো দেশের কতজন খেলোয়াড়কে পেছনে ফেলে একটি পুরস্কার জিততে হয়, তা আমাদের দেশের মানুষ বোঝে না। তাঁরা শুধু বোঝে ক্রিকেট। ফুটবল নিয়েও অনেকের আগ্রহ আছে। কিন্তু আমাদের মতো ছোট খেলার খেলোয়াড়দের মূল্য কারও কাছে নেই।’

প্রধানমন্ত্রীর বিশেষ আমন্ত্রণে গণভবনে রোমান সানা, ক্রীড়া প্রতিমন্ত্রী এবং অন্যান্যরা

এই স্টেটাসেই টনক নড়ে প্রশাসন, আর্চারি ফেডারেশন, ক্রীড়া মন্ত্রণালয় এবং সাংবাদিক মহলে। রোমান সানা দেশে ফেরার সময় ফুল,মিষ্টি নিয়ে রাজকীয়তার সাথে বিমানবন্দর থেকে বরণ করে নেয় এই জাতীয় বীরকে। নজর এড়ায়নি স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনারও। আজ সন্ধ্যায় গণভবনে নিমন্ত্রণ দিয়ে মিষ্টিমুখ করান সানাকে। এ সময় সানার সঙ্গে উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল। মিষ্টিমুখের সাথে সানার খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক স্টেটাসেই বাজিমাত করেছেন রোমান সানা। এবার তার লক্ষ্য অলিম্পিকে দেশের জন্য স্বর্ণপদক জয়ের। এর আগে এবছর জুনে নেদারল্যান্ডসে বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন সানা। এর সুবাদে স্থান করে নেন টোকিও অলিম্পিকে। তিন মাস অতিক্রান্ত হতেই ফের সাফল্য পেলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here