টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সংগ্রহের রেকর্ডে নাম লেখালো স্কটল্যান্ড

স্কটল্যান্ড-নেদারল্যান্ডকে নিয়ে স্বাগতিক আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ৪১ বলে সেঞ্চুরি হাঁকিয়ে দ্রুততম শতকের রেকর্ডে নাম লিখিয়েছেন স্কটল্যান্ডের ওপেনার জর্জ মুনসে। তার রেকর্ড গড়া শতকে টি-টোয়েন্টি ক্রিকেটের ষষ্ঠ সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন স্কটল্যান্ড।

মালাহাইডে টসে হেরে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডসের বোলারদের উপর শুরু থেকেই তান্ডব চালান স্কটিশ দুই ওপেনার জর্জ মুনসে ও অধিনায়ক কাইল কোতজার। পাওয়ারপ্লেতে দুজনে যোগ করেন ৭২ রান।

ঝড় তুলে ২৮ বলে অর্ধশতক করেন কোতজার আর ২৭ বলে অর্ধশতক তুলে নেন মুনসে। দুজনেই এগুতে থাকেন শতকের দিকে। তাদের ওপেনিং জুটি ভাঙতে ১৫ ওভার অপেক্ষা করতে হয় নেদারল্যান্ডসের। টি-টোয়েন্টি তৃতীয় সর্বোচ্চ ওপেনিং জুটি ২০০ রানের রেকর্ড গড়েন দুই ওপেনার।

রেকর্ড গড়া শতকের পথে মুনসি

এরপর ৮৯ রান করে কোতজার ফিরে গেলেও ৪১ বলে ১২ ছক্কা আর ৪ বাউন্ডারিতে তুলে নেন অভিষেক শতক। যা টি-টোয়েন্টি ক্রিকেটে চতুর্থ দ্রুততম শতক। শেষ পর্যন্ত ৫৬ বলে ১২৭ রানের অপরাজিত ইনিংস খেলেন মুনসে। যা টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। তার ব্যাটে ভর করে ৩ উইকেটে ২৫২ রানের ষষ্ঠ সর্বোচ্চ রানের রেকর্ড পুঁজি গড়ে স্কটল্যান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here