বাংলাদেশে আসার আগে ‘একটি মাত্র পণ করেছিল আফগানরা’

ইতিমধ্যে বাংলাদেশ সফরে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে সফরকারী আফগানিস্তান। বাংলাদেশে আসার আগে এই একটি পণই করেছিল আফগানরা।

বাংলাদেশের অপরাজেয় থাকতে চায় আফগানিস্তান। কিছু দিন আগে দুবাইয়ে অনুশীলন ক্যাম্পে এ পণ করেন আফগানরা। গতকাল দলটির তরুণ স্পিনার মুজিব-উর রহমান এমনই বলেছেন।

নিজেদের লক্ষ্যের দিকে দুরন্তগতিতে ছুটছে আফগানিস্তান। একমাত্র টেস্টে বাংলাদেশকে নাস্তানাবুদ করেছে তারা। স্বাগতিকদের বিপক্ষে চট্টগ্রামে টেস্ট জয়ের পর ঢাকাতেও উড়ছে রশিদ বাহিনী। ওভাই তিন জাতি টি-টোয়েন্টি সিরিজে খেলা দুই ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়েছে তারা।

রোববার টাইগারদের বিপক্ষে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন মুজিব। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এটিই তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার। ম্যাচশেষে স্পিন বিস্ময় বলেন, অনুশীলন ক্যাম্পে আমরা একটা লক্ষ্য স্থির করেছিলাম, আর তা হলো অপরাজিত থেকে সফরটি শেষ করা। বাংলাদেশ ও জিম্বাবুয়ে ভালো দল। তাদের বিপক্ষে জয় পাওয়া অবশ্যই বিশেষ কিছু।

জয়ের নেপথ্য জানিয়ে তিনি বলেন, আমরা ক্রিকেট উপভোগ করি। একে অন্যকে সহায়তা করি। এ উদ্দীপনাই আমাদের জয়ের কাছে নিয়ে যায়। কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়।

একমাত্র টেস্টে বাংলাদেশকে ২২৪ রানে হারায় আফগানিস্তান। ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ২৮ রানের জয় তুলে নেন তারা। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ২৫ রানে হারিয়ে জয়ের ধারা বজায় রেখেছেন অতিথিরা। গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ এবং ফাইনালও জিততে চান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here