এবার নেইমারের উচিত প্যারিসের জন্য কিছু করাঃ প্যারিসের মেয়র

গ্রীষ্মকালীন দলবদলের সবচেয়ে আলোচিত ফুটবলার ছিলেন ব্রাজিলের রাজপুত্র নেইমার। কখনো বার্সেলোনা, কখনো রিয়াল মাদ্রিদ সর্বোচ্চ চেষ্টা করেছিল নেইমারকে স্পেনে ফিরিয়ে আনতে। কিন্তু, পিএসজি কতৃপক্ষও ছাড়তে চায়নি তাকে। তাই, এ মৌসুমেও প্যারিসের প্রতিনিধিত্ব করবেন নেইমার।

পিএসজিতে নেইমারের অবস্থান নিয়ে আজ টুইট করেছেন স্বয়ং স্পেনের মেয়র হিদালগো। তিনি টুইটারে বলেন, “আমরা নেইমারের জন্য আইফেল টাওয়ার আলোকিত করেছিলাম। এবার নেইমারের পালা প্যারিসের জন্য কিছু করা।” এই টুইটের সাথে হিদালগো আইফেল টাওয়ারে নেইমারের জন্য আলোকিত করা ছবিটি যুক্ত করেছেন। নেইমার যেদিন প্যারিসে গয়ে পৌঁছান, সেদিন আইফেল টাওয়ারে নেইমারের নাম দিয়ে আলোকিত করা হয়েছিল। মেয়র আরও বলেন, “আমাদের চ্যাম্পিয়নস লীগ জিততে ইচ্ছে করে।”

ভ্রাতৃপ্রতিম মেসি-নেইমার।

দলবদল নিয়ে কম জলঘোলা হয়নি। প্যারিসে নাকি নেইমির মন বসছে না। অন্যদিকে, নেইমারকে ফিরে পেতে মরিয়া ছিল মেসি। তিনি বেশ কয়েকবার বোর্ডকে জানিয়েছিলেন। মেসি বলেন, “নেইমার যদি ফিরত, তাহলে সত্যি আমি দারুণ উৎসাহিত হতাম।” বোর্ড আসলে কতটুকু চেষ্টা করেছিল তা নিয়েও সন্দিহান মেসি। তিনি জানান, “আমি ক্লাবের সেই পজিশনে নেই। ক্লাবকে কোনো নির্দেশ দিতে পারি না। আমি জানিও না, ক্লাব নেইমারের জন্য কতটা চেষ্টা করেছে।” এত নাটকের পরে অনেকেই ভেবেছিল হয়ত একটা বাজে মৌসুম কাটাতে যাচ্ছেন নেইমার। হয়ত পিএসজির মূল পরিকল্পনা থেকেও বাদ পড়বেন। কি, মেয়রের টুইট এবং পিএসজির প্রথম লীগ ম্যাচের একাদশে নেইমারের অন্তর্ভুক্তিই বোঝায় কতটা গুরুত্বপূর্ণ তিনি প্যারিসে!

মেয়রের আবেদন, মেসির আক্ষেপের সাথে ইউরোপের ফুটবলে এখন নতুন একটি গুঞ্জন ভেসে বেড়াচ্ছে। নেইমারকে পেতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড। শীতের ট্রান্সফারে নেইমারকে পেতে চায় তারা। অনেকের মতে, ম্যানচেস্টার ইউনাইটেডের স্পন্সরও এতে একমত।

নেইমার কি পারবেন প্যারিসের মেয়রের চাহিদা মেটাতে কিংবা মেসির পাশে ফরোয়ার্ড হতে? নাকি তিনি এবার ফ্রান্স ছেড়ে পাড়ি জমাবেন ইংল্যান্ডের পথে? মৌসুম শেষেই সব হিসেব মিলে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here