এশিয়া কাপে আবারো তীরে এসে তরী ডুবালো বাংলাদেশ

আবারো সেই ভারত, আবারো এক ফাইনাল, আবারো হার,আবারো কান্না এ যেন বাংলাদেশের মানুষের নিয়মিত ঘটনা। কিছুতেই ভারতের বিপক্ষে নক আউট ম্যাচে পেরে উঠছেনা বাংলাদেশ। বড়দের মত এবার ছোটরাও অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে হারলো ৫ রানে।

শ্রীলঙ্কার কলম্বোতে অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ ফাইনালে টসে জিতে ব্যাটিংয়ে নেম্র বাংলাদেশি পেসার মৃত্যুঞ্জয়ের তোপে পড়ে ভারত। পেসার মৃৃত্যুঞ্জয় ও স্পিনার শামিমের বোলিংতোপে মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় তারা। মৃত্যুঞ্জয় ও শামিম ৩ টি করে উইকেট নেন।

১০৭ রানের ছোট টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের কান্ডজ্ঞানহীন শটে ১৬ রানেই ৪ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এরপর আকবর আলি ও শাহাদাত ২৪ রানের জুটি গড়লেও আবারো দ্রুত ২ উইকেট হারায় বাংলাদেশ।

৫১ রানে ৬ উইকেট হারানোর আকবর-মৃত্যুঞ্জয়ের ২৭ রানের জুটি আশা দেখায় বাংলাদেশকে কিন্তু তারা দুজনই ৭৮ রানের মাথায় ফিরে গেলে জয়ের আশা প্রায় শেষ হয়ে যায় বাংলাদেশের। কিন্তু নবম উইকেটে রকিবুল ও তানজিম ২৩ রান যোগ করে যেই আশা দেখাচ্ছিল বাংলাদেশকে তখনই একই ওভারে তানজিম হাসান ও শাহিন আলমকে বোল্ড করে ভারতকে ৫ রানের জয় এনে দেন স্পিনার আঙ্কোলেকার। আর বাংলাদেশকে আবারো গারের বেদমা নিয়েই মাঠ ছাড়তে হয়।