অনন্য রেকর্ড গড়লেন মেগান শাট

ছবি : সংগৃহীত।

প্রথম নারি ক্রিকেটার হিসেবে এক অনন্য রেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার মেগান শাট । বুধবার অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে প্রথম নারি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দুইটি হ্যাট্রিকের মালিক হওয়ার এই কীর্তি গড়েন মেগান ।

মেগানের আগে কোনো মেয়েই এই রেকর্ডের পাশে নিজের নাম লেখাতে পারেননি । অবশ্য এটি তাঁর প্রথম ওয়ানডে হ্যাট্রিক । ছেলে-মেয়ে উভয়ের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে এটি ৭ম হ্যাট্রিক ৷ এর আগে গত বছরের মার্চে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম হ্যাট্রিকের দেখা পান তিনি । সেবার অবশ্য এক ওভারের শেষ দুই বল আর নতুন ওভারের প্রথম বল মিলিয়ে হ্যাট্রিক পান তিনি। তাঁর আগে মাত্র দুজন অজি নারী ক্রিকেটার আন্তর্জাতিক অঙ্গনে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন। তাঁরা হলেন বেটি উইলসন ও রেন ফ্যারেল। উভয়েরই হ্যাট্রিকের স্বাদ মিলেছিল টেস্টে।

এদিকে মেগানের এবারের হ্যাট্রিকও হয়েছে বেশ নাটকীয়ভাবেই । ইতিহাস গড়া ম্যাচে ৯.৩ ওভার পর্যন্ত কোনো উইকেট পাননি মেগান! এরপরই চমক। বাকি ৩ বলে ৩ উইকেট! উইন্ডিজের চিনেলে হেনরি, কারিশমা রামহারাক ও অ্যাফি ফ্লেচারকে সাজঘরে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন মেগান। বোলিং ফিগার ১০-২-২৪-৩! ওয়েস্ট ইন্ডিজ ১৮০ রানে অলআউট হওয়ার পর ৮ উইকেটে জয় নিয়ে সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়া।

নিজের এমন সাফল্যে উচ্ছ্বসিত মেগান বলেন , ‘এক ওভারেই হ্যাটট্রিক পাওয়াটা দারুণ ব্যাপার। ভাগ্যেরও দরকার হয়। ইনিংসের শেষ ওভার ছিল, হয় আপনাকে ছয় মারবে কিংবা আপনি উইকেট পাবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here