আফিফের ঝড়ো ফিফটিতে বাংলাদেশের অবিশ্বাস্য জয়

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে তরুণ আফিফ হোসেনের অসাধারণ ব্যাটিংয়ে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের দেওয়া ১৪৫ রানে টার্গেটে মাত্র ৬০ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে তরুণ আফিফ হোসেন ও মোসাদ্দেক। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১ ছক্কা ও ৮ চারে মাত্র ২৪ বলে ঝড়ো হাফ সেঞ্চুরি করে বাংলাদেশকে অবিশ্বাস্য জয় এনে দেন এই বাহাতি ব্যাটসম্যান। এছাড়া মোসাদ্দেক ৩০ রানে অপরাজিত থাকেন।

এর আগে বৃষ্টিতে খেলা দেড়িতে শুরু হওয়ায় ম্যাচ হয় ১৮ ওভারে। টসে হেরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ব্রেন্ডন টেইলরের উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে এরপরেই টাইগার বোলারদের উপর চড়াও হোন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। দ্বিতীয় উইকেটে ক্রেইগ এরভাইনকে নিয়ে ৫ ওভারে ৪৪ রান যোগ করেন তিনি।

কিন্তু ২৬ বলে ৩৪ রান করা মাসাকাদজাকে সাইফউদ্দিন ফিরিয়ে দিলে ছোটখাটো ধস নামে জিম্বাবুয়ে ব্যাটিংয়ে। ১ উইকেটে ৫১ রান থেকে ৬৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে তারা।

কিন্তু এরপরেই ঝড় শুরু করেন রায়ান বার্ল। বাংলাদেশি বোলারদের তুলোধনা করেন তিনি। মুতম্বাদজিকে নিয়ে ষষ্ট উইকেট জুটিতে যোগ করেন ৮১ রান। বিশেষ করে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানকে। তার এক ওভারে ৩ ছক্কা ও ৩ চারে ৩০ রান নেন বার্ল। তুলে নেন ক্যারিয়ারের প্রথম টি-টুয়েন্টি অর্ধশতক। শেষ পর্যন্ত ৫ চার ও চার ছক্কায় ৩২ বলে ৮১ রানে অপরাজিত থাকেন তিনি। তার ব্যাটে ভর করেই ১৪৫ রানের লড়াকু পুজি পায় জিম্বাবুয়ে।

বাংলাদেশের তাইজুল, মোসাদ্দেক, মোস্তাফিজ, সাইফিদ্দিন ১ টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ১৪৪/৫ (১৮)
মাসাকাদজা ৩৪, আরভিন ১১, বার্ল ৫৭*, মুটুমবদজি ২৭*।

তাইজুল ১/২৬, সাইফ ১/২৬।

বাংলাদেশ: ১৪৮/৭ (১৭.৪)
আফিফ ৫২, মোসাদ্দেক ৩০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here