একমাত্র বাংলাদেশী হিসেবে ইনিংসে ৮ উইকেট নেওয়া কে এই আরাফাত মিশু?

ইয়াসির আরাফাত মিশু।

ক্যারিয়ারের মাত্র তৃতীয় লিস্ট ‘এ’ ম্যাচে খেলতে নেমেই গত বছর ঢাকা প্রিমিয়ার লিগে রেকর্ড ৮ উইকেট নিয়ে হৈচৈ ফেলেছিলেন মাত্র ১৯ বছর ১৫৮ দিনের বয়সী এক অখ্যাত তরুণ। তার নাম ইয়াসির আরাফাত মিশু। হ্যা আসন্ন ত্রিদেশীয়ে সিরিজে জাতীয় দকে ডাক পেছেন এই তরুণ পেসার।

ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে ৮.১ ওভার বল করে মিশু ৪০ রান দিয়ে নিয়েছিলেন ৮ উইকেট (৮.১-১-৪০-৮)। যা কিনা বাংলাদেশের প্রথম বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৮ উইকেট নেওয়ার অনন্য কৃত্বী। আর বিশ্বে মাত্র এগারোতম।

ইয়াসির আরাফাত মিশু

২০ বছর বয়সী নোয়াখালীর এই তরুণ ডানহাতি পেসার
সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আফগানিস্তান ‘এ’ এবং বাংলাদেশ ইমার্জিং টিমের হয়ে শ্রীলংকা ইমার্জিংয়ের বিপক্ষে খেলেছিলেন মিশু। আর এইচপিতে ভাল পার্রফমেন্স দেখিয়েই নজর কেড়েছেন এই ডানহাতি পেসার। যদিও মিশু বারবার লড়াই করেছেন ইনজুরির সাথে।

এখন পর্যন্ত মাত্র ৭টি প্রথম শ্রেণির ও ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন মিশু তবে মাত্র ৪০ রানে নিয়েছিলেন ৮ উইকেট, যা লিস্ট ‘এ’তে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও ইয়াসিন আরাফাত মিশু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here