পাকিস্তান সফরে শ্রীলঙ্কার ওয়ানডে-টি২০ অধিনায়ক শানাকা-থিরিমান্নে

চলতি মাসেই তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। কিন্তু এই সফর থেকে ১০ জন শ্রীলঙ্কার ক্রিকেটার নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। কারণ হিসেবে তারা আবারো পাকিস্তানের নিরাপত্তা ইস্যুর কথা উল্লেখ করেছে। আর তাদের না থাকাতে ভিন্ন দুই ফর্ম্যাটে দলের নেতৃত্ব দিবেন দাশুন শানাকা ও থিরিমান্নে।

পাকিস্তানের জিও টিভির খবর বলছে, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের ব্রিফ করার পর মোট দশ জন খেলোয়াড় তিন ওয়ানডে ও তিন টি-২০ ম্যাচের এই সিরিজ না খেলার সিদ্ধান্ত নেন। এর মধ্যে লঙ্কান টি-টোয়েন্টি কাপ্তান মালিঙ্গাও রয়েছেন।

সিরিজ থেকে নিজেদের বাইরে রাখা দশ জন হলেন- নিরোশান ডিকওয়েলা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, সুরঙ্গা লাকমল, দিনেশ চান্দিমাল, লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরা, ম্যাথিউস ও দিমুথ করুণারত্ন।

উল্লেখ্য, ২০০৯ সালে পাকিস্তানে সফররত অবস্থায় শ্রীলঙ্কান দলের ওপর জঙ্গি হামলা হওয়ার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট দলগুলো পাকিস্তানে সফর করার ব্যাপারে নেতিবাচক উত্তর দিয়ে আসছে। এরপর নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান অনেক দেশকেই আমন্ত্রণ জানালেও প্রায় সবউ অস্বীকৃতি জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here