অ্যাশেজের শেষ টেস্টেও ইংলিশদের অপরিবর্তিত দল

অ্যাশেজ পুনরুদ্ধারের মিশনে ঘরের মাঠের সিরিজে নেমেছিল ইংল্যান্ড। কিন্তু ব্যর্থ হয়েছে। ম্যানচেস্টারের টেস্ট জিতে অ্যাশেজ ধরে রাখা নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার। এরপরও পঞ্চম ও শেষ টেস্টের স্কোয়াডে কোনও পরিবর্তন আনেনি ইংল্যান্ড। ‍ম্যানচেস্টার টেস্টের স্কোয়াডেই আস্থা রেখেছে ইংলিশরা।

উত্তেজনার চাদরে মোড়ানো এক টেস্ট মঞ্চায়িত হয়েছে ম্যানচেস্টারে। শেষ দিনের এক ঘণ্টার কম সময় বাকি থাকতে ১৮৫ রানের দুর্দান্ত জয় পায় অস্ট্রেলিয়া। তাতে অ্যাশেজের চার ম্যাচ শেষে অস্ট্রেলিয়া এগিয়ে গেছে ২-১ ব্যবধানে। ওভালের শেষ ম্যাচটি হারলেও অ্যাশেজ থাকবে সফরকারীদের দখলে।

ঘরের মাঠের অ্যাশেজ জিততে না পারায় জো রুটের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। ব্রিটিশ মিডিয়ায় চলছে ইংলিশদের পারফরম্যান্স নিয়ে সমালোচনা। এই অবস্থাতেও ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আগের ১৩ জনের স্কোয়াডে আস্থা রেখেছে।

তবে দল একই থাকলেও একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে যথেষ্ট। ম্যানচেস্টার টেস্টের চতুর্থ দিনে ডান কাঁধে চোট পাওয়ায় অনেকটা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে বেন স্টোকস। বৃহস্পতিবার শুরু হতে যাওয়া ওভাল টেস্টের আগে বোলিংয়ের অবস্থায় যেতে না তিনি খেলবেন শুধু স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে। তখন বোলিং অলরাউন্ডার স্যাম কারান কিংবা ক্রিস ওকসের দরজা খুলে যেতে পারে একাদশের।

অ্যাশেজের পঞ্চম টেস্টে ইংল্যান্ড দল:

জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, জো ডিনলি, জ্যাক লিচ, ক্রেইগ ওভারটন, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here