এমন লজ্জার হারের পর যা বললেন সাকিব

রবিবার অধিনায়ক সাকিব বলেছিলেন, এই টেস্ট কেবল বৃষ্টি বাঁচাতে পারে। তার প্রার্থনায় সাড়া দিয়ে এগিয়ে এসেছিল বৃষ্টি বিধাতা। কিন্তু সামান্যতমও বৃষ্টি বিধাতাকে সহায়তা করতে পারলেন না সাকিবরা। ফলে প্রথমবারের দেখাতেই মাত্র ২ টেস্ট খেলা আফগানদের কাছে বাংলাদেশ হেরেছে ২২৪ রানে।

শেষ দিনে আফগানদের জেতার জন্য প্রয়োজন ছিল ৪ উইকেট। যেটা খুব সহজই ছিল আফগানদের জন্য। এই টেস্ট বাঁচাতে টাইগারদের প্রার্থনা ছিল বৃষ্টির কাছে। সেটিও ঘটলো বটে। কিন্তু দিনের শেষে চট্রগ্রামের আলো কেড়ে নিলো টাইগারদের উজ্জল হাসি। মাত্র ১৮ ওভারই ব্যাটিং করতে পারেনি সাকিবরা।

এমন হারের জন্য অবশ্য কাউকে ব্যক্তিগতভাবে দোষ দিলেন না অধিনায়ক। ম্যাচ পরবর্তী প্রেজেন্টশনে সাকিব বলেস, ‘এটি উভয়ের সমন্বয় – আমাদের ব্যাটসম্যানদের সঠিক প্রয়োগের অভাব এবং তারা যেভাবে বোলিং করেছিল। এই জয় তাদের প্রাপ্য। ২০ বছর খেলে, আমরা বলতে পারি না এটি একটি বিল্ডআপ প্রক্রিয়া।’

টেস্টে ২০ বছর ধরে খেললেও খুব একটা নিয়মিত ম্যাচ পান না সাকিবরা। সেই অভিযোগের কথা উল্লেখ করে অধিনায়ক বলেন, আমরা যখন আমাদের শেষ টেস্ট ম্যাচটি খেলি, তখন থেকে অনেক সময় হয়ে পান গেছে, তবে আফগানিস্তান আমাদের উপর চাপ রেখেছে, তাদের কঠোর পরিশ্রমের জন্য তারা কৃতিত্ব পাওয়ার যোগ্য’।

এমন হারের কথা ভুলে ত্রিদেশীয় সিরিজে মনোযোগের কথা উল্লেখ করে সাকিব বলে, ‘আমাদের শীঘ্রই এই ম্যাচটি ভুলে যেতে চাইবো এবং টি ২০ আই সিরিজের দিকে মনোযোগ দিতে হবে। তারা সেই ফর্ম্যাটে খুব ভাল দল, তাই আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপকে ফোকাসে রেখে সিরিজটিতে ফোকাস করা দরকার।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here