নিজের ম্যাচ সেরার পুরস্কার বিদায়ী নবীকে দিলেন রশিদ খান

নিজের অভিষেক অধিনায়কত্বে বাংলাদেশের বিপক্ষে রেকর্ডের পর রেকর্ড গড়ে টেস্ট জিতিয়েছেন অধিনায়ক রশিদ খান। দারুণ পারফর্মে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। তবে সেটি নিজে না নিয়ে সতীর্থ টেস্ট থেকে বিদায়ের ঘোষণা দেওয়া মোহাম্মদ নবীকে উৎসর্গ করেছেন রশিদ খান।

চট্রগ্রাম টেস্টে রশিদের দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ হেরেছে ২২৪ রানে৷ আর এই টেস্ট থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। সেই কারনে দলের জয়ের সাথে নিজের ম্যাচ সেরার পুরস্কারটা নবীকে দিয়েছেন রশিদ।

এ ম্যাচে বল হাতে দুই ইনিংসে ১১ উইকেট ও ব্যাট হাতে ১ টি অর্ধশতক করেছেন রশিদ খান। তাই ম্যাচ সেরার পুরস্কারটা তারই প্রাপ্য ছিল। অন্যদিকে নিজের শেষ টেস্টে ব্যাট হাতে প্রথম ইনিংসে ০ ও দ্বিতীয় ইনিংসে ৮ রান করেন নবী। বোল হাতে নেন ৪ উইকেট।

তবে এমন পারফর্ম হলেও আফগানদের টেস্ট স্টাটাস দিতে তার অবদান কম নয়। সে কারনে আফগান এই অলরাউন্ডারকে দারুনভাবে সম্মানিত করেছেন রশিদ।

ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশন ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে রশিদ খান বলেন, ‘শেষ টেস্ট খেলেছেন কিংবদন্তি নবী; আমাকে এবং অন্যান্য তরুণ স্পিনারদের অনেক সাহায্য করেছেন। আমি তাকে শুভকামনা জানাই এবং আমি আমার ম্যান অফ দ্য ম্যাচের পুরষ্কার নবিকে উৎসর্গ করলাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here