ভালো নেই সিলেট স্টেডিয়াম

বাম পাশে বিশ্বকাপের ট্রফি প্রদর্শনীর সময় ও ডানে বর্তমান অবস্থায় সিলেট স্টেডিয়াম। ছবি : স্পোর্টসজোন টোয়েন্টিফোর

দুটি পাতা একটি কুঁড়ির দেশ সিলেটের বুকে দাঁড়িয়ে আছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। চা বাগানে ঘেরা অপরূপ সৌন্দর্যমন্ডিত এই স্টেডিয়াম যে কারোরই নজর কাড়বে। অন্যসব স্টেডিয়ামের তুলনায় বয়সে সবচেয়ে ছোট সিলেটের স্টেডিয়াম। বহুদিন ধরেই দেশের মাটিতে বাংলাদেশের কোনো খেলা হচ্ছে না। সিলেটে আয়োজিত শেষ ম্যাচটি হয়েছিল গত বছরের ১৭ই ডিসেম্বরে। টি-টোয়েন্টি ফর্ম্যাটে ম্যাচটি খেলেছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

ছবি : স্পোর্টসজোন টোয়েন্টিফোর

এরপর থেকে স্টেডিয়ামটিতে যেমন খেলা হয়নি, তেমনি সেটি অযত্নে অবহেলায় পড়ে আছে। স্টেডিয়ামের সামনের নেম প্লেটে ইংরেজিতে লেখা STADIUM এর ‘U’ অক্ষরটি খুলে পড়েছে। এছাড়াও বিশাল ব্যাট-বলের ভাস্কর্য এবং আশেপাশের সব দেয়ালের রঙ প্রায় উঠে গিয়ে বিবর্ণ হয়ে পড়েছে। এমনকি স্টেডিয়ামের মূল ফটকের সামনের বিসিবির লোগো এবং ভবনটির বাহিরের অবস্থাও করুণ। বাইরে থেকে দেখে বোঝা গেল, ভিতরের পরিষ্কারও ঠিকমতো হচ্ছে না।

আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ঘরোয়া ক্রিকেটও স্টেডিয়ামটিতে খুব একটা খেলা হয় না। বিপিএল বা আন্তর্জাতিক ম্যাচের আগেভাগে বিসিবি সবকিছুর সংস্কার করে ঝকঝকে করে তোলে। কিন্তু সিলেট অঞ্চলটি পর্যটনের কারণে এমনিতেই খুব বিখ্যাত। তাই সারাবছরই এখানে দেশি-বিদেশি পর্যটকেরা ঘুরতে আসেন। শহরের কাছাকাছি থাকায় ঘোরাঘুরির ফাঁকে অনেকে স্টেডিয়ামটিতেও ঢুঁ মেরে যান । ফলে ম্যাচের সময় সুন্দরভাবে উপস্থাপন করা হলেও অন্যসময় যখন স্টেডিয়ামটি কেউ দেখতে আসছেন, তখন রীতিমতো কিছুটা কষ্টই পাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here